তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গফরগাঁওয়ে সাহিত্য সংসদের উদ্যোগে আলোচনা

গফরগাঁওয়ে সাহিত্য সংসদের উদ্যোগে আলোচনা, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত
[ভালুকা ডট কম : ২৭ ডিসেম্বর]
'মহান মুক্তিযুদ্ধের সাংস্কৃতিক পটভূমি ' শীর্ষক আলোচনা সভা, রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে মহান বিজয় দিবস, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিব বর্ষ উদযাপন করেছে গফরগাঁও সাহিত্য সংসদ। এ উপলক্ষ্যে ২৬ ডিসেম্বর (রোববার) সন্ধ্যা   স্থানীয়  খায়রুল্লাহ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠানমালা আয়োজন করা হয়।

সংগঠনের আহ্বায়ক সারোয়ার জাহানের সভাপতিত্বে ও সদস্য সচিব এডভোকেট সাইফুস সালেহীনের পরিচালনায় মূখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট সাংবাদিক, লেখক ও কথাসাহিত্য কেন্দ্রের সাধারণ সম্পাদক ফাইজুস সালেহীন ।অন্যদের মধ্যে আলোচনায় অংশ নেন,খায়রুল্লাহ সরকারি বাবিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা রহিমা খাতুন, সিপিবি গফরগাঁও  উপজেলার সাবেক সভাপতি আজিম উদ্দিন মাষ্টার, দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ডা. কে এম এহসান , খেলাঘর কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য ফকির এ মতিন, উদীচী গফরগাঁও শাখার সভাপতি গোলাম মোঃফারুকী, চিত্র শিল্পী লুৎফর রহমান আরজু ,খেলাঘর কেন্দ্রীয় কমিটির সদস্য আতাউর রহমান মিন্টু , খায়রল্লাহ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রহিমা খাতুন ।

  মূখ্য আলোচক ফাইজুস সালেহীন মহান মুক্তিযুদ্ধের সাংস্কৃতিক পটভূমি নির্মাণকারী লেখক, কবি, সাংবাদিক, শিল্পী ও বুদ্ধিজীবীদের অবদান স্মরণ করে বলেন,  বাঙালির হাজার বছরের  সংগ্রাম-সাধনার উপসংহার হলো স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ। মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে পাওয়া স্বাধীনতাই বাঙালির শ্রেষ্ঠ অর্জন। আর এই মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার পটভূমি ও ভাবাদর্শিক চেতনা নির্মিত হয়েছে মূলত সাহিত্যিক- সাংস্কৃতিক  তথা বুদ্ধিবৃত্তিক সংগ্রামের মাধ্যমে। বুদ্ধিবৃত্তিক এই সংগ্রাম জোরদার করেই মুক্তিযুদ্ধের চেতনায় শোষণ নিপীড়ন মুক্ত, অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক  ও সুখী - সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে হবে।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই