তারিখ : ১৫ আগস্ট ২০২২, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

পত্নীতলায় মৎস্যচাষীদের প্রশিক্ষণের সমাপ্তি

নওগাঁর পত্নীতলায় ২দিন ব্যাপী মৎস্যচাষীদের প্রশিক্ষণের সমাপ্তি
[ভালুকা ডট কম : ২৮ ডিসেম্বর]
মানসম্মত মৎস্য উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ইউনিয়ন পর্যায়ে মৎস্য চাষ প্রযুক্তি সেবা সম্প্রসারন প্রকল্পের আওতায় নওগাঁর পত্নীতলা উপজেলা মৎস্য অধিদপ্তরের আয়োজনে নওগাঁর পত্নীতলায় আরডি ও এফএফদের ২দিন ব্যাপী প্রশিক্ষণের ২য় ধাপের সমাপনি অনুষ্ঠান ও মৎস উপকরন বিতরন করা হয়েছে।

মঙ্গলবার উপজেলার চকনিরখীন সরকারী ক্ষুদ্র মৎস খামারে উপজেলা মৎস কর্মকর্তা আবু সাঈদ এর সভাপতিত্বে সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন নওগাঁ জেলা মৎস কর্মকর্তা ডঃ আমিমুল এহসান। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পত্নীতলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও পত্নীতলা প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব বুলবুল চৌধরী, উপজেলা মৎস সম্প্রসারন কর্মকর্তা মহশিনা পারভিন, ক্ষেত্র সহকারী সুপদ চন্দ্র দাস, ক্ষেত্র সহকারী (ইউনিয়ন প্রকল্প) রাজেকিন হোসেন প্রমুখ।

দু’দন ব্যাপী এই প্রশিক্ষণ কোর্সে নজিপুর পৌরসভা সদর এবং উপজেলার মাটিন্দর ও শিহাড়া ইউনিয়নের ৩ জন আরডি ও ১৫ জন এফএফ প্রশিক্ষার্থীদের নিয়ে প্রতিদিন সকাল ১০ টা হতে দুপুর ২ টা পর্যন্ত এ প্রশিক্ষণ চলে। প্যাকেজ হিসাবে কার্প মিশ্র চাষ, পাঙ্গাস-কার্প মিশ্র চাষ, গুলশা, পাবদা, টেংরা চাষ সর্ম্পকে প্রশিক্ষন প্রদান করা হয়। এছাড়া পুকুর প্রস্তুত করা, মাছের পোনা সংগ্রহ, মাছের রোগবালায় এবং প্রতিকারে করনীয়, সনাতন পদ্ধতিতে চাষ না করে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে মাছের গুনাগুন ঠিক রেখে কম খরচে  কম সময়ে কিভাবে বেশি উৎপাদন ও লাভ করা সম্ভব এসব বিষয়ে আলোচনা করা হয়।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫১৩১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই