তারিখ : ১৫ আগস্ট ২০২২, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সখীপুরে কৃষি জমির মাটি লুট, থানায় মামলা

সখীপুরে কৃষি জমির মাটি লুট,সাত জনের নামে থানায় মামলা
[ভালুকা ডট কম : ৩০ ডিসেম্বর]
টাঙ্গাইলের সখীপুরে এস্কেভেটর ভেকু দিয়ে কৃষি জমির মাটি লুট করার অভিযোগ তুলেছে হায়দার আলী নামের এক কৃষক। উপজেলার বহেড়াতৈল এলাকার যোগীরকুপা গ্রামের রেকর্ডভূক্ত জমি থেকে মাটি নেয়ার এ ঘটনা ঘটৈছে। এ ঘটনায় ওই জমির মালিক স্থানীয় সাত জনের নামে সখীপুর থানায় লিখিত অভিযোগ করেছেন । এসব মাটি ঘর দেয়া ও স্থানীয় ইট ভাটায় ব্যবহার করা হচ্ছে বলে স্থানীয়রা জানান।

বৃহস্পতিবার সরজমিনে দেখা যায়, হায়দার আলীর ধান ও সরিষা চাষের পৈত্রিক সম্পত্তি থেকে প্রায় দুই ফুট গভীর করে স্থানীয় মাটি ব্যবসায়ীরা ওই ভূমির পলিমাটি এস্কেভেটর ভেকু দিয়ে কেটে নিয়ে গেছে। মাটি কাটার খবর জানাজানি হলে ওই জমির কিছু অংশ উচু অর্থাৎ জমির মাটি না কেটেই ভেকু নিয়ে চলে গেছে । এতে জমির ঊর্বরতা নষ্ট হয়েছে ইরি আবাদেও ব্যাপক সমস্যার  সম্মুখিন  ওই কৃষক।

ভুক্তভোগী কৃষক মামলার বাদী হায়দার আলী বলেন, বাড়ি থেকে দূরবর্তী হওয়ার সুযোগে আমাদের ২০ শতাংশ আবাদী জমি থেকে ভেকু দিয়ে মাটি কেটে নিয়ে গেছে স্থানীয় একটি প্রভাবশালী চক্র। এ ঘটনায় ৭  জনের নাম উল্লেখ করে সখীপুর থানায় একটি অভিযোগ করা হয়েছে।

সখীপুর থানার সহকারী উপ-পরিদর্শক মো. সানোয়ার হোসেন বলেন, ঘটনা স্থল পরিদর্শণ ও তদন্ত সাপেক্ষ  দায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫১৩১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই