তারিখ : ২২ জানুয়ারী ২০২২, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

আঁধার ঘরে চাঁদের আলো

আঁধার ঘরে চাঁদের আলো রাজমিস্ত্রির ছেলে নাজমুল প্রকৌশলী হতে চায়
[ভালুকা ডট কম : ৩০ ডিসেম্বর]
রাজমিস্ত্রির ছেলে মো. নাজমুল ইসলাম এবার এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পেয়েছে। সে ভবিষ্যতে প্রকৌশলী হতে চায়। কিন্তু পারিবারিক অস্বচ্ছলতা তার স্বপ্ন পূরণের এখন প্রধান বাধা হয়ে দাড়িয়েছে।নাজমুল ইসলাম নওগাঁ সদর উপজেলার সায়েম উদ্দিন মেমোরিয়াল একাডেমীর শিক্ষার্থী। সে বগুড়া জেলার আদমদীঘি উপজেলার সান্তাহার ইউনিয়নের দড়িয়াপুর গ্রামের রাজমিস্ত্রি আব্দুল কুদ্দুস ও গৃহিনী নাজমা বেগমের দ্বিতীয় ছেলে।

নাজমুল ইসলাম জানায় দিনমজুরের ঘরে তার জন্ম। বাবাই তাদের পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। বছরের অনেক সময় বিশেষ করে বর্ষাকালে যখন বাবার কাজ থাকে না তখন অনেক কষ্ট করে তাদের চলতে হয়। অনেক সময় সে নিজেও বাবার সঙ্গে ও অন্য মানুষের সঙ্গে দিনমজুরের কাজ করেছে নিজের পড়ালেখা ও হাত খরচের অর্থ যোগানের জন্য। এতোদিন সে বাড়ি থেকে পড়ালেখা করেছে কিন্তু এখন ভালো একটি কলেজে ভর্তি হয়ে মেসে থেকে পড়ালেখা করতে হবে। আর এই খরচ তার পরিবারের পক্ষ থেকে একক ভাবে যোগান দেওয়া খুবই কষ্টসাধ্য। তাই যদি কোন প্রতিষ্ঠান তার জন্য বৃত্তি কিংবা অন্য কোন সুযোগ-সুবিধার ব্যবস্থা করতো তাহলে হয়তো তার প্রকৌশলী হওয়ার স্বপ্ন অনেকটাই পূরণ করা সম্ভব হতো।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

পাঠক মতামত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৭৮৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই