তারিখ : ১৭ মে ২০২২, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় গভীর রাতে শীতার্ত মানুষের পাশে ওসি

নওগাঁয় গভীর রাতে শীতার্ত মানুষের পাশে গরম কাপড় নিয়ে ওসি তারেক
[ভালুকা ডট কম : ১৯ জানুয়ারী]
বর্তমানে নওগাঁ ও তার আশেপাশের অঞ্চলের উপর দিয়ে বয়ে যাচ্ছে প্রচন্ড শীত। উত্তরের হিমেল হাওয়া শীতের তীব্রতাকে আরো বাড়িয়ে দিয়েছে কয়েকগুণ। আর এই শীতে অনেক কষ্টে দিনানিপাত করতে হচ্ছে সীমান্তবর্তি সাপাহার উপজেলার ছিন্নমূল মানুষরা।  বিশেষ করে রাতে পর্যাপ্ত গরম কাপড় না থাকায় এই অঞ্চলের ছিন্নমূল মানুষরা হাড় কাঁপানো এই শীতে শীত নিবারন করতে পারছে না।

সেই সব ছিন্নমূল ও অসহায়-গরীব মানুষদের খুজে খুজে শীতবস্ত্র উপহার দেওয়ার মাধ্যমে পাশে দাড়িয়েছেন সাপাহার থানার অফিসার ইনচার্জ (ওসি) তারেকুর রহমান সরকার। তিনি নিয়মিত গভীর রাতে উপজেলার বাজারে দায়িত্বে নিয়োজিত নৈশ প্রহরী ও  অসহায় ছিন্নমুল শীতার্ত মানুষদের শীতবস্ত্র (কম্বল) উপহার দিয়ে পাশে দাঁড়ানোর চেস্টা করে আসছেন।

তিনি মঙ্গলবার দিবাগত মধ্যরাতে উপজেলা সদরের বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র হিসেবে কম্বল বিতরণ করেন। তিনি সদরের জিরো পয়েন্ট, বাসস্ট্যান্ড, হাসপাতাল মোড়সহ বিভিন্ন এলাকায় আশ্রয় নেওয়া শীতার্ত ছিন্নমূল মানুষ ও বাজারে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত  নৈশপ্রহরীদের মাঝে নিজস্ব অর্থায়নে প্রায় অর্ধশত কম্বল বিতরণ করেন। প্রচন্ড শীতের মাঝে ছিন্নমুল অসহায় লোকজন কম্বল পেয়ে তারা ভীষণ খুশি।

ওসি তারেকুর রহমান সরকার বলেন, সীমান্তবর্তি এলাকায় শীতের তীব্রতা অনেক বেশি। শীতের কারণে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। তাই মানবিক কারনে নিজস্ব প্রচেষ্টায় থানা পুলিশের পক্ষ থেকে ওই অর্ধশত শীতার্ত মানুষের মাঝে কম্বলগুলো দিতে পেরেছি। প্রচন্ড শীতের মধ্যে রাতের বেলা দায়িত্বরত নিরাপত্তা প্রহরী ও ছিন্নমুল মানুষ শীতে অনেক কষ্ট করেন। তাদের কষ্ট কিছুটা লাঘব করার জন্যই আমি রাতের বেলা বের হয়েছিলাম। শীতবস্ত্র কম্বল বিতরনের সময় সাপাহার থানা পুলিশের সদস্যসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ২৭৩৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই