তারিখ : ১৭ মে ২০২২, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় রাস্তার অভাবে অবরুদ্ধ অর্ধশত পরিবার

ভালুকায় রাস্তার অভাবে অবরুদ্ধ অর্ধশত পরিবার,জানাযার মাঠে লাশ নিতে হয় প্রাচীর টপকে
[ভালুকা ডট কম : ২৬ জানুয়ারী]
ভালুকা পৌরসভার ১ নং ওয়ার্ডের ভান্ডাব সিলমাপাড়ার প্রায় অর্ধশত পরিবার রাস্তার অভাবে ৪০ বছর যাবৎ অবরুদ্ধ জীবন কাটাচ্ছে। উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের সীমানা প্রাচীরের দুই দিকে মাটির সিড়ি তৈরী করে প্রাচীর টপকে এলাকার বাসিন্দা শিশু ও বিভিন্ন বয়সের নারী পুরুষ দিন রাত আসা যাওয়া করে থাকে। যেখানে রয়েছে বিভিন্ন শ্রেণী পেশার কয়েকশত লোকের বসবাস।

২৬ জানুয়ারী বুধবার সিলমা পাড়ার সিদ্দিকুর রহমানের স্ত্রী রাবিয়া খাতুন মারা যাওয়ায় বিকালে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের প্রাচীর টপকে জানাযার জন্য লাশ নেওয়া হয়। মরহুমার ভাই আছমত আলী উপস্থিত মুসল্লীদের সামনে কান্না জড়িত কন্ঠে জানান রাস্তা না থাকায় তার বোনের লাশ আনতে হয়েছে প্রাচীরের উপর দিয়ে। অথচ তাদের পরিবার হাসপাতালের জন্য দের একর জমি দিয়েছেন কিন্ত তারা চলাচলের জন্য কোন রাস্তা পাননি। ৪০ বছর যাবৎ তারা রাস্তার দুর্ভোগ পোহাচ্ছেন। তার মা-বাবা ও চাচাদের লাশ এভাবেই প্রাচীর টপকে পার করেছেন। তিনি সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে চলাচলের জন্য একটু রাস্তা করে দেয়ার জন্য জোর দাবী জানিয়েছেন।

জানাযার নামাজে উপস্থিত সাবেক মেম্বার এ কে এম আবুল হোসেন জানান সিলমা আবাসিক এলাকার প্রায় ৫০ টির মত পরিবারের কয়েকশত মানুষ রাস্তার অভাবে দীর্ঘদিন যাবৎ হাসপাতালের প্রাচীর টপকে অবর্ননীয় কষ্ট করে আসা যাওয়া করছে। কিন্তু তারা বিভিন্ন মহলে রাস্তার জন্য আবেদন করেও কোন প্রতিকার পাননি।

বিশিষ্ট ব্যবসায়ী জহিরুল ইসলাম  জানান সিলমা পাড়ার কয়েকশত মানুষ দীর্ঘদিন ধরে রাস্তার অভাবে দুর্ভোগ পোহাচ্ছে। দৈনন্দিন জীবনে তাদের হাট বাজার, আসভাবপত্র, খাদ্যি সামগ্রী সব কিছুই বহন করতে হয় উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের প্রাচীর টপকে।

স্থানীয় মহল্লার মসজিদের ইমাম শাহজাহান মিয়া জানান তিনি ২৬ বছর যাবৎ এখানে ইমামতি করছেন। এ মহল্লায় রাস্তা না থাকায় কয়েকশত মানুষের চলাচলের দুরাবস্থা দেখে তিনি খুবই মর্মাহত। মানুষ মারা গেলে প্রাচীর টপকিয়ে লাশ আনা নেওয়া করতে হয়। তার মতে মানুষের জীবনে এর চেয়ে দুঃখজনক আর কিছু হতে পারেনা। তিনি অভিযোগ করে বলেন দীর্ঘ সময়ে স্থানীয়ভাবে কোন প্রতিকার পাননি তাই তারা সরকারের উর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছেন। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ২৭৩৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই