তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁ আইনজীবী সমিতির নির্বাচন

নওগাঁ আইনজীবী সমিতির নির্বাচনে আ’লীগের সভাপতি ও বিএনপির সাধারণ সম্পাদক নির্বাচিত
[ভালুকা ডট কম : ০২ ফেব্রুয়ারী]
নওগাঁ জেলা অ্যাডভোকেট বার অ্যাসোসিয়েশনের (আইনজীবী সমিতি) নির্বাচনে আওয়ামী লীগ-সমর্থিত সাদা প্যানেলের প্রার্থী খোদাদাদ খান পিটু সভাপতি ও বিএনপি-সমর্থিত নীল প্যানেলের প্রার্থী আইনজীবী মো. আব্দুর রাজ্জাক সম্পাদক নির্বাচিত হয়েছেন।

সমিতির নির্বাচনে ১৫টি পদের মধ্যে সভাপতি, সহ-সভাপতির একটি পদে, সহ-সাধারণ সম্পাদকের একটিসহ মোট সাতটি পদে আওয়ামী লীগ নেতৃত্বাধীন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের (সাদা প্যানেল) প্রার্থীরা জয়ী হয়েছেন। অন্যদিকে সম্পাদক, সহ-সভাপতির একটি পদে, সহ-সাধারণ সম্পাদকের দুইটি পদসহ মোট আটটি বিজয়ী হয়েছেন বিএনপি নেতৃত্বাধীন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের (নীল প্যানেল) প্রার্থীরা। সম্প্রতি জেলা অ্যাডভোকেট বার অ্যাসোসিয়েশনের কার্যালয়ে সংগঠনটির ২০২২সালের কার্যকরী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়।

সোমবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত উৎসবমুখর পরিবেশে চলে ভোট গ্রহণ। ভোট গণনা শেষে সোমবার রাত ১০টার দিকে প্রধান নির্বাচন কমিশনার আব্দুর রশীদ এ নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। জেলা আইনজীবী সমিতির এ নির্বাচনে ৩৯৯ জন ভোটারের মধ্যে ৩৬৪ জন ভোটার ভোট দিয়েছেন। নওগাঁ অ্যাডভোকেট বার অ্যাসোসিয়েশনের কার্যকরী কমিটির ১৫টি পদের বিপরীতে ৩৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

সভাপতি পদে খোদাদাদ খান পিটু ১৩৯ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সরদার সালাহউদ্দিন ১২৫ ভোট পেয়েছেন। সম্পাদক পদে আব্দুর রাজ্জাক পেয়েছেন ১৩১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবু বেলাল হোসেন পেয়েছেন ১২৮ভোট।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নির্বাচন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই