তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

শ্রীপুরে বকেয়া বেতন ভাতার দাবিতে সড়ক অবরোধ

শ্রীপুরে বকেয়া বেতন ভাতার দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ
[ভালুকা ডট কম : ১০ মার্চ]
গাজীপুরের শ্রীপুরে বকেয়া বেতন ও ভাতার দাবিতে মাওনা-শ্রীপুর আঞ্চলিক সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শ্রমিকরা। পরে পুলিশের লাঠিচার্জে অবরোধ ভেঙ্গে চলে যায় শ্রমিকরা। বৃহস্পতিবার (১০ই মার্চ) দুপুর ২টা থেকে শ্রীপুর পৌর এলাকার সিজি গার্মেন্টেস্ এর শ্রমিকরা দুই ঘন্টা সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এসময় মাওনা-শ্রীপুর আঞ্চলিক সড়কে যান চলাচল সম্পূর্ণ বন্ধ থাকে। এতে দুর্ভোগে পড়ে ওই সড়কে চলাচলকারী যাত্রীরা।

কারখানার শ্রমিক সোহেল, মাহমুদা, মাসুদ ও আলম জানান, সিজি গার্মেন্টেসে বেতন সঠিক সময়ে দেয়া হয়। গত ফেব্রুয়ারি মাসের বেতন মার্চ মাসের এক তারিখে পরিশোধ করার কথা ছিল। কর্তৃপক্ষ এক তারিখ বেতন না দিয়ে তিন তারিখে বেতন পরিশোধের কথা জানায়। তিন তারিখেও বেতন না দিয়ে তারা একাধিকবার বেতন পরিশোধের তারিখ পরিবর্তন করে। প্রতি মাসেই কারখানা কর্তৃপক্ষ বেতন পরিশোধ না করে টালবাহানা করেন।

অপর শ্রমিক ফিরোজা জানায়, ফেব্রুয়ারি মাসের বেতন পরিশোধে কারখানা কর্তৃপক্ষ একাধিকবার তারিখ পরিবর্তন করে। সবশেষ ১০মার্চ তারিখে বেতন পরিশোধের কথা বলা হলেও আমরা তা মেনে নিই। এদিকে ১০মার্চ তারিখে বেতন না দিয়ে পুনরায় ১৬মার্চ বেতন পরিশোধে কথা জানায়। স্বামী-সন্তান ও সংসার নিয়ে আমরা এখানে ভাড়া থাকি। সঠিক সময়ে ঘর ভাড়া দিতে না পারলে বাড়িওয়ালা আমাদের গালমন্দ করেন। মাস শেষে দোকানবাকী পরিশোধ না করলে আমাদের নতুন করে বাকী দিতে চায়না দোকানদাররা। সঠিক সময়ে বেতন না পেলে আমাদের খেয়ে না খেয়ে থাকতে হয়।

এব্যাপারে সিজি গার্মেন্টেস এর কর্মকর্তাদের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তারা কোন বক্তব্য দিতে রাজি হননি।শ্রীপুর থানার পরিদর্শক (অপারেশন) গোলাম সারোয়ার বলেন, শ্রমিক ও মালিক পক্ষের সাথে আলোচনা করে আগামী ১৩মার্চ বেতন পরিশোধের আশ্বাস দেয়া হয়। পরে শ্রমিকরা তা মেনে না নিয়ে সড়ক অবরোধ করে রাখে। এসময় পুলিশ শ্রমিকদের সাথে কথা বলতে চাইলে তারা উত্তেজিত হয়ে গেলে লাঠিচার্জ করে তাদের সড়ক থেকে সরিয়ে দেয়া হয়।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই