তারিখ : ০৪ জুলাই ২০২২, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সরকারের দুর্নীতি তদন্তের দাবি বিএনপির

সরকারের দুর্নীতি তদন্তের দাবি জানিয়ে দুদকে বিএনপির চিঠি
[ভালুকা ডট কম : ১১ এপ্রিল]
বিএনপি অভিযোগ করেছে, সরকারের প্রশ্রয়ে দেশ আজ দুর্নীতিগ্রস্ত হয়ে পড়েছে। এর বিরুদ্ধে ব্যবস্থা নিতে খোদ দুর্নীতি দমন কমিশন (দুদক)-এর কাছে আজ একটি চিঠি জমা দিয়েছে বিএনপি।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আজ সোমবার সকালে গুলশানে চেয়ারপাসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে আভিযোগ করেন, দুর্নীতি এখন ক্যানসার আকারে অর্বত্র  ছড়িয়ে পড়েছে। এখন আইন-আদালত, সরকারি প্রতিষ্ঠান কোথাও ঘুষ ছাড়া কোনো কাজ হয় না।আমরা আশা করব-আমরা যে সব বিষয়গুলো বলেছি, তার সুষ্ঠু তদন্ত করে দুদক জাতির সামনে তুলে ধরবে। এরপর প্রয়োজনীয় আইনানুগ যে ব্যবস্থা আছে, তা তারা গ্রহণ করবে।

দুদকের উদ্দেশে ফখরুল বলেন, আমরা আপনাদের কাছে সরকারের দুর্নীতির অনেক কিছু তুলে ধরেছিলাম, যার মধ্যে একটা ছিল ফোনে কথোপকথন। যেটার মধ্যে আইনমন্ত্রীর স্বীকারোক্তি ছিলো। সে কথোপকথনের মধ্যে যে বিষয়গুলো ছিল, সে বিষয়গুলোর ওপরে কোনো তদন্ত হয়েছে কি না, জানতে চেয়েছিলাম। আমরা তখনই বলেছিলাম, দুদকের এ বিষয়গুলোর ওপরে তদন্ত করা উচিত। জাতির সামনে সেটাকে খোলাসা করা উচিত।

মির্জা ফখরুল বলেন, আরেকটা ছিল- ফরিদপুরের একটি সেনসেটিভ পরিবার। যে পরিবারের একজনকে দুই হাজার কোটি টাকা পাচারের জন্য গ্রেপ্তার করা হয়েছে। সে বিষয়গুলো নিয়েও কোনো কথা বলছে না৷ আমাদের দলের সর্বোচ্চ ফোরামে আমরা সিদ্ধান্ত নিয়েছি, আমরা এ বিষয়গুলো নিয়ে দুর্নীতি দমন কমিশনে চিঠি দেব। আপাতত এ দুটি বিষয় নিয়ে চিঠি দেওয়া হবে। সে চিঠিতে আমরা তদন্ত করার জন্য অনুরোধ করব।

এর পর দলের প্রতিনিধি হিসেবে মোয়াজ্জেম হোসেন আলাল ও তাইফুল ইসলাম টিপু দুর্নীতি দমন কমিশনে চিঠি নিয়ে যান। এসময় দুদক মহাসচিব মাহবুব হোসেন সাংবাদিকদের বলেন, তারা বিএনপি’র চিঠি খুলে পরে দেখবেন এবং প্রয়োজনীয় আইনগত  ব্যবস্থা নেবেন।

এর  আগে  সংবাদ সম্মেলনে ফখরুল বলেন, আমরা নিয়মতান্ত্রিক ব্যবস্থা জোরদার করার জন্য নিয়মতান্ত্রিক রাষ্ট্রে বিশ্বাস করি৷ সে জন্য নিয়ম মেনে আমরা চিঠি দিচ্ছি। এক  প্রশ্নের জবাবে তিনি বলেন, দুদক ব্যবস্থা না নিলে বিএনপি কী করবে, সেটা এখনই সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে, আমাদের দলের আলোচনার মধ্যে সেটা আছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৩৪৩০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই