তারিখ : ১৭ মে ২০২২, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ঈদযাত্রায় সিরাজগঞ্জের নলকায় বড় যানজটের আশঙ্কা

ঈদযাত্রায় সিরাজগঞ্জের নলকায় বড় যানজটের আশঙ্কা
[ভালুকা ডট কম : ১৭ এপ্রিল]
প্রতিশ্রুত সময়ের মধ্যে সিরাজগঞ্জর নলকা থেকে হাটিকুমরুল পর্যন্ত মহাসড়কের চার লেনের কাজ ঈদের আগে শেষ না হওয়ার আশঙ্কা রয়েছে। এরফলে এই পথে উত্তর ও দক্ষিণবঙ্গের ২২ জেলায় যাত্রীদের এবারও ঈদযাত্রায় ভোগান্তি আগের চেয়ে বাড়বে। ইতোমধ্যে এই সড়ক পথে যানবাহনের চাপ প্রতিদিন বাড়তে থাকায় তীব্র যানজটের সৃষ্টি হচ্ছে। নির্মাণাধীন সড়কের ১১ কিলোমিটার দুরত্ব পার হতে এখন প্রায় ৩ থেকে ৪ ঘন্টা সময় লাগছে। ঈদের আগে যানজট আরো বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে।

দীর্ঘদিন ধরে ঢাকা-রংপুর চারলেনের কাজ চলছে। যে কারণে মহাসড়কে কোন কোন স্থানে রাস্তা সরু হয়ে ওয়ানওয়ে হয়ে গেছে। আবার কোথাও কোথাও রাস্তা ঘুরিয়ে বিপরীত দিক দিয়ে খুলে দেওয়া হয়েছে। চলমান কজে মহাসড়কে বেশ কিছু স্থানে খানা খন্দক সৃষ্টি হওয়ায় যানবাহন চলাচল চরম বিঘ্নত হচ্ছে। ফলে প্রায়ই বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড় সড়গক থেকে শুরু করে সিরাজগঞ্জ অংশের হাটিকুমরুল গোলচত্বর হয়ে রায়গঞ্জ উপজেলার চান্দাইকোনা পর্যন্ত প্রায় ৫২ কিলোমিটার রাস্তার ১৫-২০ কিঃ মিঃ জুড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হচ্ছে। যা ঈদে ঘরমুখো মানুষের বাড়তি ভোগান্তির কারণ হবে বলে মনে করছেন চালক ও যাত্রীরা। মহাসড়কে বঙ্গবন্ধু সেতুর পশ্চিমপাড়, সায়দাবাদ, কড্ডারমোড় থেকে শুরু করে হাটিকুমরুল গোল চত্বর পর্যন্ত প্রায় ৩২ কিলোমিটার এলাকা সরেজমিনে ঘুরে দেখাযায় মহাসড়কে কাজ চলছে। এর ফলে যানবাহনের গতি রোধ হচ্ছে। বাস চালক হাফিজুর রহমান বলেন, বর্তমান মহাসড়কের অবস্থা খুবই খারাপ। যদি নতুন নলকা সেতু ঈদের আগে খুলে দেওয়া না হয় এবং এই অংশে সড়কের কাজ শেষ না হয় তাহলে ঈদে যাত্রী ও চালকদের চরম ভোগান্তি পোহাতে হবে। ট্র্াক চালক আব্দুস সালাম বলেন, নির্মানাধীন নলকা সেতু নিয়ে আমরা অনেক চিন্তিত। সামনে ঈদ নলকা সেতুসহ হাটিকুমরুল পর্যন্ত সড়কের কাজ শেষ না হলে আমাদের আর ভোগান্তির শেষ থাকবে না।

সিরাজগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের (সওজ) নির্বাহী প্রকৌশলী দিদারুল আলম জানান, মহাসড়ক চারলেনে উন্নীতকরণের কাজ দ্রুত গতিতে চলছে। তবে নলকা থেকে হাটিকুমরুল পর্যন্ত চার লেনের কাজ ঈদের আগে শেষ হবে না। ঈদে ঘরমুখো মানুষের যেন দুর্ভোগ পোহাতে না হয় সেজন্য সড়কের খারাপ অংশ সংস্কার করা হচ্ছে। শিঘ্রই সংস্কার কাজ শেষ হবে। এছাড়াও নলকা সেতুর মূল কাজ সম্পন্ন হয়েছে। এখন কিছু আনুসাঙ্গিক কাজ চলছে বলে তিনি জানান।

সিরাজগঞ্জ ট্রাফিক বিভাগের পুলিশ পরিদর্শক (প্রশাসন) সালেকুজ্জামান খান বলেন, ঈদে ঘরমুখো মানুষের যাতায়াত নিবিঘন্ত করতে জেলা ট্রাফিক পুলিশ তৎপর রয়েছে। যাত্রীরা যেন যানজটমুক্ত অবস্থায় গন্তব্যে পৌঁছাতে পারেন সেদিকে আমাদের নজর থাকবে।সিরাগঞ্জ পুলিশ সুপার হাসিবুল আলম বিপিএম বলেন, মহাসড়কের কাজ কচ্ছপ গতিতে চলছে। আর এর ফলে তৈরি হওয়া যানজট নিয়ন্ত্রণে পুলিশকে চরম পরিশ্রম করতে হচ্ছে। #    





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অনুসন্ধানী প্রতিবেদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ২৭৩৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই