তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

মনপুরায় অস্ত্রসহ গরু চোর চক্রের ৪ সদস্য আটক

মনপুরায় অস্ত্রসহ গরু চোর চক্রের ৪ সদস্য আটক
[ভালুকা ডট কম : ১৯ এপ্রিল]
ভোলার মনপুরায় দেশিয় অস্ত্রসহ গরু চোর চক্রের ৪ সদস্যকে আটক করেছে পুলিশ। সাবেক সচিব নাজিম উদ্দিন চৌধুরীর গরু চুরি হওয়ার অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে এই চোর চক্রের সদস্যদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে ১ টি রাম দা, ১ টি বগি দা ও চার টি ছুরি উদ্ধার করা হয়।ঢাল চরের গহীন কেওড়া বনে মনপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) সাইদ আহমেদের নের্তৃত্বে এসআই লুৎফর, এসআই খালেক, এসআই শ্রীকান্তসহ পুলিশের একটি টিম এই অভিযান পরিচালনা করে।

মঙ্গলবার (১৯ এপ্রিল) বেলা ১০ টায় উপজেলার ১ নং মনপুরা ইউনিয়নের ঢালচরের কেওড়া বন থেকে চোর চক্রের সদস্যদেরকে আটক করা হয়।আটককৃত চোর চক্রের সদস্যরা হলেন, মোঃ সাখাওয়াত (২৮), শাহিন (২৩, করিম (২২), ফিরোজ (৩৫)। আটককৃত সবাই উপজেলার ১ নং ইউনিয়নের কুলাগাজীর তালুক ও চর কলাতলী গ্রামের বাসিন্দা।

পুলিশ সূত্রে জানা যায়, সোমবার (১৮ এপ্রিল) দিবাগত রাতে উপজেলার ১ নং ইউনিয়নের ঢালচর গ্রামের বাসিন্দা জ¦ালানী ও বিদ্যুৎ মন্ত্রনালয়ের সাবেক সচিব নাজিম উদ্দিন চৌধুরীর খামার বাড়ি থেকে ৪ টি গরু চুরি হয়। থানায় অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার সকাল ১০ টায় চোরদের অবস্থান শনাক্ত করে উপজেলার ঢালচরের গহীন কেওড়া বনে অভিযান পরিচালনা করে চোর চক্রের সদস্যদেরকে আটক করতে সক্ষম হয়।

আটককৃত চোর চক্রের সদস্যরা সাধারন জিজ্ঞাসাবাদে সাবেক সচিবের ৪ টি গরু চুরির কথা পুলিশের কাছে স্বীকার করে। তারা আরও জানায়, সোমবার দিবাগত মধ্যরাতে রামনেওয়াজ সী-ট্রাক ঘাট থেকে প্রথমে ৫ জন সংঘবদ্ধ হয়ে একটি ট্রলার নিয়ে চর কলাতলীতে যায়। সেখান থেকে আরও ৬ জন একত্রিত হয়ে মোট ১১ জন সংঘবদ্ধ হয়ে ঢাল চরে গিয়ে সাবেক সচিবের খামার বাড়ি থেকে ৪ টি গরু চুরি করে নিয়ে যায়।

এছাড়াও দীর্ঘ দিন ধরে উপজেলার বিভিন্ন কৃষকদের গরু চুরি হয়ে আসছিলো। ইতিপূর্বে থানায় এসে ২৯ জন কৃষক ৭০ টি গরু চুরির অভিযোগ দাখিল করেন। তবে আটককৃত চোর চক্রটি কৃষকদের গরু চুরির সাথে যুক্ত কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

এব্যাপারে মনপুরা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইদ আহমেদ জানান, সাবেক সচিবের খামার বাড়ি থেকে গরু চুরি হওয়ার অভিযোগ পেয়ে আমরা সাথে সাথে অভিযান পরিচালনা করে ঢালচরের কেওড়া বন থেকে চোর চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হই। পলাতক বাকী চোরদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে। আটককৃতদের বিরুদ্ধে মামলার প্রক্রিয়া চলছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই