তারিখ : ১৭ এপ্রিল ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় ঈদের ছুটি বাড়ানোর দাবীতে শ্রমিক বিক্ষোভ

ভালুকায় ঈদের ছুটি বাড়ানোর দাবীতে শ্রমিক বিক্ষোভ, মহাসড়ক অবরোধ দীর্ঘ যানজটে যাত্রীদের দূর্ভোগ চরমে
[ভালুকা ডট কম : ২৪ এপ্রিল]
ঈদের ছুটি বাড়ানোর দাবিতে ময়মনসিংহের ভালুকায় প্রায় দেড়ঘন্টা ব্যাপী ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে এসকিউ ফ্যাশন লিমিটেড নামের কারখানার শ্রমিকরা। আজ রোববার (২৪ এপ্রিল) বিকেলে উপজেলার মাষ্টারবাড়ি এলাকায় শ্রমিকরা ওই মহাসড়ক অবরোধ করে।

আন্দোলনরত শ্রমিক ও স্থানীয় একাধিক সূত্রে জানা যায়, ঈদের সময় ছুটি বাড়ানোর কথা বলে কারখানা কতৃপক্ষ বিগত সময়ে শুক্রবার ছুটির দিনেও শ্রমিকদের দিয়ে কাজ করিয়েছেন। কিন্তু, এখন কারখানা কর্তৃপক্ষ তাদের প্রতিশ্রুত ছুটি বাড়াচ্ছে না। এতে, শ্রমিকরা বিক্ষোব্ধ হয়ে উঠে এবং কয়েক হাজার শ্রমিক মহাসড়কে নেমে এসে আগামী ২৯ এপ্রিল থেকে ১০দিনের ছুটির দাবীতে বিক্ষোভ শুরু করে। ওই সময় শ্রমিক বিক্ষোভে ওই এলাকার দুই দিকে দীর্ঘ যানজট লেগে যায়।

এতে, তীব্র গরমে ঢাকা ও ময়মনসিংহগামী বাসযাত্রীদের অসহনীয় দূর্ভোগ নেমে আসে। খবর পেয়ে শিল্প পুলিশ ও ভালুকা মডেল থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনের নেয়ার চেষ্টা চালায়। এক পর্যায়ে বিক্ষোদ্ধ শ্রমিকরা পুলিশের দিকে ইটপাটকেল নিক্ষেপ শুরু করলে ভালুকা মডেল থানা পুলিশ ১০ফাঁকা গুলি বর্ষন করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয়।

ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) কামাল হোসেন জানান, পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে ১০রাউন্ড ফাঁকাগুলি করা হয়েছে। তার দাবি, শ্রমিকদের নিক্ষিপ্ত ইটপাটকেলে তিন পুলিশ সদস্য আহত হয়েছে। আহতদের ভালুকা উপজেলা হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।  শিল্প পুলিশের এএসপি কাজী সাইদুর রহমান জানান, এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রনে রয়েছে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই