তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে কর্মসৃজন প্রকল্পের টাকা থেকে বঞ্চিত শ্রমিক

নান্দাইলে অতিদরিদ্রদের কর্মসৃজন প্রকল্পের ১৯৯৭ জন শ্রমিক সাড়ে তিন কোটি টাকা থেকে বঞ্চিত
[ভালুকা ডট কম : ২৫ এপ্রিল]
ময়মনসিংহের নান্দাইল উপজেলায় চলতি ২০২১-২০২২ অর্থ বছরে অতিদরিদ্রদের জন্য কর্মসৃজন প্রকল্পে ১৩ ইউনিয়নে পাইলট প্রকল্পের জন্য ১৯৯৭ জন শ্রমিকের তালিকা ত্রান ও পুনবার্সন অধিদপ্তর থেকে নান্দাইল উপজেলায় পাঠানো হয়।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার জানান, নান্দাইল উপজেলা পাইলট প্রকল্পের আওতাভূক্ত করা হয়েছে। এতে করে শ্রমিকের সংখ্যা কম সহ প্রত্যেক শ্রমিকের নিজস্ব নামে বিকাশ অথবা নগদ হিসাব খুলতে হবে। কাজ সম্পন্ন করার পর স্ব স্ব শ্রমিকের ব্যক্তিগত নাম্বারে কেন্দ্রীয়ভাবে টাকা পাঠানো হবে। এদিকে বিগত ৩১ শে মার্চ / ২০২২ এর মধ্যে প্রথম দফার কাজ সম্পন্ন করার জন্য সরকারীভাবে নির্ধারিত ছিল। কিন্তু নান্দাইল উপজেলার ১৩ ইউনিয়নে প্রকল্প তালিকা তৈরি ও শ্রমিকের তালিকা চূড়ান্ত না হওয়ায় অতিদরিদ্রদের জন্য কর্মসৃজনের এই প্রকল্পে কোন কাজ করা সম্ভব হয় নাই বলে পিআইও জানান। এদিকে নান্দাইল উপজেলায় নিয়মিত প্রকল্প বাস্তবায়ন অফিসার নাই। ঈশ্বরগঞ্জ উপজেলার পিআইও অতিরিক্ত দায়িত্ব হিসাবে সপ্তাহে ২/১দিন নান্দাইলে এসে থাকেন। এতে করে সার্বিক উন্নয়ন কাজে বিঘ্ন সৃষ্টি হচ্ছে।

পিআইও মোঃ শফিকুল ইসলাম জানান,  ১ম দফা কাজ করতে না পারলেও ২য় দফায় বরাদ্দ পাওয়ার পর সাথে সাথে কাজ শুরু করা হবে। শ্রমিকের তালিকা সংশোধন করা হয়েছে। প্রথম দফায় নান্দাইল উপজেলায় প্রতিজন শ্রমিক ১৬ হাজার টাকা হিসাবে ৩ কোটি ২৯ লাখ ৫২ হাজার টাকা থেকে কাজ না করায় বঞ্চিত হয়েছে।  অর্থাৎ নান্দাইলের জন্য বরাদ্দকৃত এই টাকা ত্রান ও পূর্নবাসন অধিদপ্তরেই রয়ে গেছে।#






 



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই