তারিখ : ০৪ জুলাই ২০২২, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

স্বপ্নের ঘরের টিকেট পেলো রাণীনগরের গৃহহীনরা

স্বপ্নের ঘরের টিকেট পেলো রাণীনগরের ভূমিহীন ও গৃহহীনরা
[ভালুকা ডট কম : ২৭ এপ্রিল]
নওগাঁর রাণীনগরে মুজিববর্ষে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে জমিসহ স্বপ্নের ঘরের টিকেট পেলো ৪১টি ভূমিহীন ও গৃহহীন পরিবার। নিজস্ব স্বপ্নের পাঁকা বাড়ির মালিক বনে যাওয়ায় এবং পরিবার-পরিজন নিয়ে ইটের ঘরে থাকতে পারার আনন্দে অনেকটাই আত্মহারা এই মানুষগুলো। ঈদের আগে প্রধানমন্ত্রীর এমন ব্যতিক্রমী উপহারে নতুন করে হাসি ফুটেছে পরের জায়গায় জীবন কাটানো উপজেলার অসহায় মানুষগুলোর ঠোঁঠের কোনায়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতো জানান, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রী কর্তৃক আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় তৃতীয় ধাপে উপজেলার ৪১টি পরিবারের মাঝে ভূমিসহ নতুন এই বাড়িগুলো প্রদান করা হয়েছে। প্রতিটি ঘরের জন্য সরকার প্রদান করেছে ২লাখ ৫৮ হাজার টাকা। দ্বিকক্ষ বিশিষ্ট এই সেমিপাকা প্রতিটি ঘরে দুটি কক্ষ, সংযুক্ত রান্নাঘর, টয়লেট ও সামনে খোলা বারান্দা রয়েছে। ইতোমধ্যে, ১ম পর্যায়ে ৯০টি ও ২য় পর্যায়ে ৩৩টি মোট ১২৩টি ভ’মিহীন ও গৃহহীন পরিবারকে পুর্নবাসন করা হয়েছে।

গত মঙ্গলবার ভার্চুয়ালী যুক্ত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে আনুষ্ঠানিক ভাবে এই ঘরের উদ্বোধন করার পর নওগাঁর রাণীনগর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলার কালীগ্রাম ইউনিয়নে নির্মিত ১১টি ও বড়গাছা ইউনিয়নে নির্মিত ৩০টি মোট ৪১টি ঘরের চাবি ও দলিলপত্র আনুষ্ঠানিক ভাবে সুবিধাভোগীদের মাঝে হস্তান্তর করেন নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. আনোয়ার হোসেন হেলাল।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতোর সভাপতিত্বে এসময় আরো বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু, ভাইস চেয়ারম্যান জার্জিস হাসান মিঠু, ফরিদা বেগম, সহকারি কমিশনার (ভ’মি) মোহাম্মদ হাফিজুর রহমান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান ও সুবিধাভোগী। এছাড়াও প্রশাসনের অন্যান্য কর্মকর্তা, স্থানীয় রাজনৈতিক ব্যক্তিবর্গ, মুক্তিযোদ্ধা, ইউপি চেয়ারম্যান ও সকল সুবিধোভোগীরাও উপস্থিত ছিলেন।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৩৪৩০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই