তারিখ : ০১ ডিসেম্বর ২০২২, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

তজুমদ্দিনে গরু হৃষ্টপুষ্টকরণ ভিটামিন বিতরণ

তজুমদ্দিনে গরু হৃষ্টপুষ্টকরণ খামারীদের মাঝে ভিটামিন বিতরণ
[ভালুকা ডট কম : ০৭ জুন]
আধুনিক প্রযুক্তিতে গরু হৃষ্টপুষ্টকরণ প্রকল্পের সহযোগীতায় ও উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের আয়োজনে ভোলার তজুমদ্দিনে মাঠ পর্যায়ে ৫০জন সুফলভোগী খামারীর মাঝে ১২৫ কেজি রেনাভিট ডিবি সুপার ভিটামিন ঔষধ বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (৭জুন ২০২২) বেলা ১১টায় উপজেলা প্রাণিসম্পদ অফিসের হলরুমে ভিটামিন ঔষধ বিতরণ করা হয়েছে।

এ সময় উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. পলাশ সরকার পিএএ বলেন, তজুমদ্দিন উপজেলার খামারীরা প্রাকৃতিক পরিবেশে সম্পূর্ণ স্বাস্থ্যসম্মতভাবে বৈজ্ঞানিক পদ্ধতিতে গরু হৃষ্টপুষ্টকরণ করে থাকেন। এ উপজেলায় পর্যাপ্ত সবুজ ঘাস থাকায় ঘাসের পাশাপাশি ইউএমএস পদ্ধতিতেও গরু হৃষ্টপুষ্টকরণ করে থাকেন। এ সময় উপস্থিত ছিলেন উপ-সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা প্রভাত চন্দ্র মজুমদার, ভিএফএ মো. ছালাউদ্দিন, ফাতেমা বেগম ও এলএফএ আরিফুর রহমান প্রমুখ।

উপজেলা প্রাণিসম্পদ দপ্তর সুত্রে জানা যায়, এ বছর উপজেলায় মোট ৩শত ৬জন খামারী সম্পূর্ণ বৈজ্ঞানিক পদ্ধতিতে স্বাস্থ্যসম্মতভাবে আগামী ঈদুল আযহার জন্য গরু হৃষ্টপুষ্টকরণ করছেন। মোট ২ হাজার ২শত ১১টি গরু, মহিষ, ছাগল ও ভেড়া হৃষ্টপুষ্টকরণ করছেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৫৩৫ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই