তারিখ : ১৪ আগস্ট ২০২২, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কালিয়াকৈরে নারী শ্রমিক কে নির্যাতন

কালিয়াকৈরে নারী শ্রমিকের পায়ু পথে বাতাস ঢুকিয়ে দিলেন সহকর্মীরা
[ভালুকা ডট কম : ১২ জুন]
গাজীপুরের কালিয়াকৈরে আসমা আক্তার নামে এক নারী শ্রমিকের পায়ু পথে বাতাস ঢুকিয়ে দিলেন কারখানার সহকর্মীরা। শনিবার ভোরে উপজেলার সফিপুরস্থ দোকানপাড় এলাকায় সাহাবুদ্দিন টেক্সটাইল কারখানায় এঘটনা ঘটে। এ ঘটনায় অসুস্থ আসমা আক্তার নামে ওই নারীকে মুমূর্ষ অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। কারখানা কর্তৃপক্ষ বিষয়টি ধামা-চাপাদেয়ার চেষ্টা চালাচ্ছে বলে অভিযোগ রয়েছে।  আহত আসমা আক্তার উপজেলার রতনপুর এলাকার মো. আবুবকর মিয়ার স্ত্রী।

জানা যায়, আসমা আক্তার উপজেলার সফিপুরস্থ সাহাবুদ্দিন টেক্সটাইল কারখানায় ফিনিশিং সেকশনে চাকুরী করেণ। শুক্রবার রাতে তিনি ওই কারখানায় ডিউটি করতে যান। শনিবার ভোরে অফিসের ফ্লোর পরিস্কার করা নিয়ে কারখানার তিন নারী ও এক পুরুষ সহকর্মীর সাথে আসমার দ্বন্ধ হয়।এঘটনার এক পর্যায়ে সহকর্মীরা মেশিন দিয়ে জোরপুর্বক আসমার পায়ু পথে বাতাস ঢুকিয়ে দেয়। এসময় সে মারাত্নক অসুস্থ হয়ে পড়লে সহকর্মীরা তাকে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করে পালিয়ে যান। এ খবর পেয়ে আসমার আত্নীয়স্বজনরা ওই হাসপাতাল থেকে তাকে মূমূর্ষ অবস্থায় উদ্ধার করে গাজীপুর শহীদতাজ উদ্দিন আহম্মেদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। সেখানে তার অবস্থা আরো খারাপ হলে ওই হাসপাতাল থেকে দ্রুত তাকে ঢাকা মেডিকেল হাসাপাতালে নিয়ে ভর্তি করা হয়। এ ব্যপারে জানার জন্য কারখানার প্রশাসনিক কর্মকর্তা মোঃ নুরুল আমিনের ০১৭২৮৩০৪৬৭৬ নম্বর মোবাইল ফোনে বারবার কল করলেও তিনি ফোন রিসিভ করেন নাই।

কালিয়াকৈর থানার ওসি মোঃ আকবর আলী জানান, বিষয়টি শুনেছি,তবে এখনো কোন অভিযোগ পাইনি অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।গাজীপুর শিল্প পুলিশের ওসি মোঃ আবু মোকাদ্দেম আলী বিষয়টি নিশ্চিত করে বলেন, অসুস্থ আসমা ঢাকা মেডিকেলে চিকিৎসাধিন আছেন। তদন্ত চলছে অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৪৯৬১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই