তারিখ : ১৪ আগস্ট ২০২২, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কালিয়াকৈর পৌরসভার ঘর-বাড়ি জলমগ্ন

কালিয়াকৈর পৌরসভার চার সহস্রাধিক ঘর-বাড়ি জলমগ্ন, চরম জনদুর্ভোগ
[ভালুকা ডট কম : ১৮ জুন]
প্রবল বর্ষণে গাজীপুরের কালিয়াকৈর   পৌরসভার ৫,৭ও ৮নং  ওয়ার্ডের  চার  সহস্রাধিক ঘর-বাড়ি,ব্যবসা প্রতিষ্ঠান  জলমগ্ন হয়ে পড়েছে। ওই সব ওয়ার্ডের অধিকাংশ সড়ক পানিতে তলিয়ে গেছে। ফলে জলবন্ধী হয়ে পড়েছেন এলাকার মানুষজন। কালিয়াকৈর পৌরসভার হরিণহাটি,বিশ্বাসপাড়া,তিন নাম্বার গেট, দিঘিরপাড়, ডাইনকিনি ও হরতকিতলা এলাকায় সরেজমিনে দেখা গেছে, ঘর-বাড়ি,ব্যবসা প্রতিষ্ঠান ও চলাচলের রাস্তা জলমগ্ন হওয়ায় ভুক্তভোগীরা পড়েছে চরম বিপাকে।

বৃষ্টির পানিতে ভিজে ঘরের আসবাব পত্রের ব্যাপক  ক্ষয়ক্ষতি হয়েছে। জলাবদ্ধতার জন্য অপরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা, ড্রেনের উপর বহুতল ভবন নির্মাণ,নদী-খাল দখল ও প্রশাসনের উদাসীনতাকে দায়ী করেছেন স্থানীয়রা। সামান্য বৃষ্টি হলেই চরম দূর্ভোগে পড়ে কালিয়াকৈর পৌর সভার বিভিন্ন ওয়ার্ডের জনসাধারণ। অপরিকল্পিত ড্রেন নির্মাণ ও পানি নিষ্কাশনের জন্য পর্যাপ্ত ড্রেনেজ ব্যবস্থা না থাকায় দীর্ঘদিন ধরে এই অচলাবস্থা চলছে বলে অভিযোগ রয়েছে। ৭নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ খাত্তাব মোল্লা জানান,আনসার একাডেমির উত্তর পাশে  পৌরসভার ড্রেনের উপর একটি বহুতল ভবন নির্মাণ করায় ভবনের নিচে ময়লা-আবর্জনা আটকে গিয়ে  সহস্্রাধিক ঘর-বাড়ি জলমগ্ন হয়ে পড়েছে। ফলে ওই ভবনের নিচে পরিস্কার করতে না পারায় জলাবদ্ধতা স্থায়ী হওয়ার সম্ভাবনা রয়েছে।

পৌরসভার ৫নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ আমিনুল ইসলাম বলেন, ওয়ালটন কারখানা কর্তৃপক্ষ পৌরসভার পানিনিস্কাশনের ড্রেনের উপর মাটি ভরাট করে  বাউন্ডারী নির্মাণ করায়  দুই সহস্্রাধিক ঘর-বাড়ি,ব্যবসা প্রতিষ্ঠান ও সড়ক জলমগ্ন হয়ে পড়েছে।এলাকার লোকজন চরম দুর্ভোগে পড়েছে। আমরা এলাকার লোকজনকে সাথে নিয়ে ড্রেন পরিস্কার করার চেষ্টা চালাচ্ছি।

কালিয়াকৈর পৌরসভার মেয়র মোঃ মজিবুর রহমান বলেন, সারাদেশেই এই সমস্যা চলছে, আমাদের পানি যে দিক দিয়ে বের হয় সেদিক দিয়ে বেরও হচ্ছে কোনো বাধাঁও নেই। তবে এতো বেশি বৃষ্টি হয়েছে আবার এদিকে নদীর পানিও বৃদ্ধি পাচ্ছে ফলে সহজে পানিগুলো বের হয়ে সারতে পারছে না । আমরা চেষ্টা করতেছি এবং আমাদের লোকজন সেখানে পানি নিষ্কাশনের জন্য কাজ করছেন। আশা করছি অতি তাড়াতাড়ি পানি চলে যাবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৪৯৬১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই