তারিখ : ০৪ জুলাই ২০২২, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় যুদ্ধাহত মুক্তিযোদ্ধার বাড়িতে হামলা

ভালুকায় যুদ্ধাহত মুক্তিযোদ্ধার বাড়িতে হামলা, ভাংচুরের অভিযোগ
[ভালুকা ডট কম : ১৯ জুন]
ভালুকায় যুদ্ধাহত এক মুক্তিযোদ্ধার বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর ও মারপিটের অভিযোগ উঠেছে। উপজেলার কাচিনা ইউনিয়নের ঢাকুরিয়া গ্রামের যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আমজাত আলীর বাড়িতে শনিবার (১৮জুন) সকালে ওই হামলার ঘটনাটি ঘটে। ওই ঘটনায় ভালুকা মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগে একই গ্রামের ইমান আলীর ছেলে মো. আবুল মিয়া(৬০) মো. জয়নাল মিয়া(৬২) খাদেম আলীর ছেলে আবুল কাশেম(৫০), আবুল মিয়ার ছেলে উজ্জল মিয়া(২৫) ও মো. মোফাজ্জলকে (২০) আসামী করা হয়েছে।

থানা ও স্থানীয় একাধিক সূত্রে জানা যায়, বসতবাড়ির সীমানা নিয়ে মুক্তিযোদ্ধা আমজাত আলীর সাথে দীর্ঘদিন যাবৎ প্রতিপক্ষের বিরোধ চলে আসছে। এরই জের ধরে ঘটনার দিন শনিবার (১৮জুন) সকালে প্রতিপক্ষরা দেশীয় অস্ত্র নিয়ে মুক্তিযোদ্ধা আমজাত আলীর বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর চালায়। বাধা দিলে প্রতিপক্ষরা মুক্তিযোদ্ধার স্ত্রী মোছা. লিলি আক্তার(৬০) ছেলে মানিক মিয়া(২৮), নয়ন মিয়া(১৯) ও পুত্রবধু নূর জাহান বেগমকে(২৩) এলোপাথারী পিটিয়ে আহত করে। একই সময় ওরা ৭৮ বছর বয়সী মুক্তিযোদ্ধা আমজাত আলীকেও গালাগাল ও লাঞ্চিত করে। ওই সময় মুক্তিযোদ্ধা পরিবারের ডাক চিৎকারে স্থানীরা ছুটে এলে হামলাকারীরা পালিয়ে যায়। আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।

মুক্তিযোদ্ধার আমজাত আলী দাবি, তার বসতভিটা জবরদখল করে নেওয়ার উদ্দেশ্যে প্রতিপক্ষরা ওই হামলা চালায়। হামলায় তার বাড়ির সীমানার টিনের বেড়া ভাংচুর করে প্রায় ৭৫হাজার টাকা ক্ষতি সাধন করে। পাশাপাশি তাকে সরকারের দেয়া পাকা বাড়ির বিভিন্ন স্থানে শাবল দিয়ে কুপিয়ে ক্ষতিগ্রস্ত ও রং তুলে ফেলে। তিনি ওই ঘটনার বিচার দাবি করেন।

ভালুকা মডেল ইন্সপেক্টর (তদন্ত) জাহাঙ্গীর আলম জানান, অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৩৪৩০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই