তারিখ : ১৪ আগস্ট ২০২২, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় শিক্ষক হত্যা,নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

নওগাঁয় শিক্ষক হত্যা ও নির্যাতনের প্রতিবাদে রাস্তায় সামাজিক সংগঠন একুশে পরিষদ
[ভালুকা ডট কম : ০১ জুলাই]
নওগাঁয় শিক্ষক হত্যা ও নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী পালন করেছে স্থানীয় সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন একুশে পরিষদ। শুক্রবার শহরের মুক্তির মোড়ে নওযোয়ান সমিতির ঈদগাহ মাঠের সামনে প্রধান সড়কে ঘন্টাব্যপী এই মানববন্ধন কর্মসূচীতে সভাপতিত্ব করেন একুশে পরিষদের সভাপতি এ্যাড. ডি এম আব্দুল বারী।

সাভারে শিক্ষকহত্যাসহ দেশের বিভিন্ন স্থানে শিক্ষকদের নানা ভাবে লাঞ্ছিত করার তীব্র প্রতিবাদ এবং অনতিবিলম্বে এসব জঘন্যতম কাজের সাথে জড়িতদের দৃষ্টান্ত মুলক শাস্তির দাবী জানিয়ে বক্তব্য রাখেন একুশে পরিষদের উপদেষ্টা অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মোঃ শরিফুল ইসলাম খান, নওগাঁ জেলা প্রেসক্লাবের সভাপতি ও সংগঠনের উপদেষ্টা মোঃ কায়েস উদ্দিন, উপদেষ্টা বিন আলী পিন্টু, উপদেষ্টা ও তেতুলিয়া বিএমসি কলেজের অধ্যক্ষ সিদ্দিকুর ররহমান, একুশে পরিষদের সহ-সভাপতি গুলশান আরা মনি, সাধারন সম্পাদক মনোয়ার হোসেন লিটন, সহকারী সম্পাদক সাকিরুল ইসলাম রাসেল, নওগাঁ সরকারী কলেজের বাংলা বিভাগের শিক্ষক রেশমা পারভীনসহ পরিষদের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

এসময় বক্তারা বলেন, শিক্ষা যদি জাতির মেরুদন্ড হয় তাহলে আবহমানকাল ধরেই শিক্ষকরা জাতি গঠনের কারিগর হিসেবে কাজ করে আসছে। যাদের হাতে জাতি গঠনের দায়ভার তাদেরকে অকারণে প্রতিনিয়ত লাঞ্ছিত ও হত্যা করে এই শিক্ষক সমাজকে বিপন্ন করে তোলা হচ্ছে। আর বিপন্ন এই সমাজ ব্যবস্থায় সঠিক শিক্ষা প্রদান তাদের জন্য মারাত্মক হুমকী হয়ে দেখা দিয়েছে। লাঞ্ছনা ও গঞ্জনার হাত থেকে রক্ষা করে তাদের প্রকৃত মর্যাদা ফিরিয়ে দিতে কার্যকরী পদক্ষেপ গ্রহণের জন্য সরকারের প্রতি আকুল আবেদন জানান বক্তারা।#


 



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৪৯৬১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই