তারিখ : ১৪ আগস্ট ২০২২, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় সড়ক দুর্ঘটনার প্রতিবাদে মানব বন্ধন

আন্ডারপাস নির্মাণের দাবি
ভালুকায় একের পর এক সড়ক দুর্ঘটনার প্রতিবাদে মানব বন্ধন ও মহা সড়ক অবরোধ
[ভালুকা ডট কম : ০২ জুলাই]
ভালুকা থানামোড় এলাকায় মহাসড়কে উল্টোপথে আসা গাড়িচাপায় এক সপ্তাহে দু’জন নিহত হওয়ার ঘটনায় নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন করেছেন স্থানীয়রা। শনিবার বিকেলে উল্লেখিত স্থানে আধাঘন্টা ব্যাপী মানববন্ধন ও মহাসড়ক অবরোধ করে রাখেন বিক্ষোব্দ এলাকাবাসি। এ সময় মহাসড়কের দু’পাশে যাত্রীবাহি বাসসহ বিভিন্ন যানবাহন আটকে গিয়ে দীর্ঘ যানযটের সৃষ্টি হয়। পরে ঘটনাস্থলে থানা পুলিশ উপস্থিত হয়ে দাবির বিষয়ে আশ্বাস দিলে মানববন্ধন প্রত্যাহার করা হয়।

উল্লেখ্য, বৃহস্পতিবার রাতে প্রাইভেটকারে গ্যাস ভরে ভালুকা সদরে আসার পথে ঢাকাগামী এসএস ট্র্যাভেলস নামে একটি যাত্রীবাহিবাস উল্টো পথে এসে থানামোড় এলাকায় প্রাইভেটকারটিকে চাপা দেয়। এতে প্রাইভেটকারের ভেতরে থাকা ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার রাজিবপুর গ্রামের আক্কাছ আলীর ছেলে রতন মিয়া (২২) গুরুতর আহত হন। আহত রতনকে উদ্ধার করে প্রথমে ভালুকা সরকারি হাসপাতাল ও পরে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে চুরখাই নামক স্থানে তিনি মারা যান। এর আগে গত ২৪ জুন রাতে মহাসড়ক পার হওয়ার সময় একই স্থানে উল্টোপথে আসা ইটবোঝাই একটি ট্রাকের চাপায় উপজেলার খারুয়ালী গ্রামের আ’লীগ নেতা আব্দুল হামিদ পাঠান (৬৫) ঘটনাস্থলেই নিহত হন।

ভরাডোবা হাইওয়ে থানার ওসি রিয়াদ মাহমুদ জানান, সপ্তাহের মাথায় দুজন মারা যাওয়ার ঘটনায় স্থানীয় লোকজন থানামোড় এলাকায় আন্ডারপাস বা নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন করছেন। সড়ক দুর্ঘটনায় মামলা হয়েছে এবং গাড়িও জব্দ করা হয়েছে বলে তিনি জানান।

ভালুকা মডেল থানার ওসি কামাল হোসেন জানান, আন্ডারপাস সড়কের দাবীতে স্থানীয়রা মানববদ্ধন করেন এবং মহা সড়ক অবরুদ্ধের চেষ্টা করলে তাদের বুঝিয়ে রাস্তা থেকে সড়িয়ে দেওয়া হয়।

স্থানীয়রা জানান, মহা সড়কের পূর্ব পার্শ্বে ৫নং বিরুনিয়া ইউনিয়ন, ৬নং ভালুকা ইউনিয়ন ও ১১ নং রাজৈ ইউনিয়ন এবং পৌরসভার ৭নং ওয়ার্ডের প্রায় ৫০ হাজার লোক প্রতিদিন রাস্তা পার হয়ে ভালুকা মডেল থানা, হাসপাতাল, সাব-রেজিস্ট্রী অফিস, ভূমি অফিস ও ভালুকা বাজারে যাতায়ত করে থাকেন। থানার মোড়ে একটি আমরা এই মানববন্ধনের মাধ্যমে থানার মোড় একলাকায় একটি আন্ডারপাস সড়ক দাবী করছি।     



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৪৯৬১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই