তারিখ : ০২ অক্টোবর ২০২২, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে নূরুল ইসলাম বাবুলের মৃত্যু বার্ষিকী পালিত

নান্দাইলে নূরুল ইসলাম বাবুলের দ্বিতীয় মৃত্যু বার্ষিকী পালিত
[ভালুকা ডট কম : ১৩ জুলাই]
ময়মনসিংহের নান্দাইলে দৈনিক যুগান্তর পত্রিকার প্রতিষ্ঠাতা, যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সফল স্বপ্ন সারথি বীর মুক্তিযোদ্ধা নূরুল ইসলাম বাবুলের দ্বিতীয় মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে। বুধবার (১৩জুলাই) নান্দাইল প্রেসক্লাব মিলনায়তনে নান্দাইল প্রেসক্লাব ও সাংবাদিক সমিতির সহযোগিতায় আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

দৈনিক যুগান্তর প্রতিনিধি, নান্দাইল যুগান্তর স্বজন সমাবেশের উপদেষ্ঠা এনামুল হক বাবুলের সভাপতিত্বে ও স্বজন সমাবেশের সাধারণ সম্পাদক প্রভাষক মাহবুবুর রহমান বাবুলের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও নান্দাইল উপজেলা শাখার সভাপতি হাসান মাহমুদ তালহা।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন ময়মনসিংহ উত্তর জেলা বিএনপি আহবায়ক কমিটির সম্মানিত সদস্য এমডি মামুন বিন আব্দুল মান্নান, জাতীয় পার্টি নান্দাইল পৌর শাখার আহবায়ক আসাদুজ্জামান জামাল, নান্দাইল ব্লাড ডোনেট সোসাইটির সভাপতি সমাজ সেবক জাকির হোসেন ভূইঁয়া, শিক্ষক নেতা নূর মোহাম্মদ, শিক্ষক লুৎফুর রহমান, বোরহান উদ্দিন রব্বানী, প্রভাষক এহসানুল হক তানভীর, এহতেশামউল হক শাহিন, রমজান আলী, ফরিদ মিয়া, আবু হানিফা প্রমুখ।

বক্তারা বলেন, দেশ যখন করোনার কারণে সৃষ্ট অর্থনৈতিক সংকট কাটিয়ে ওঠার লড়াইয়ে সকল শিল্প প্রতিষ্ঠান কর্মী ছাটাই করেছে, তখন নুরুল ইসলামের গড়ে তোলা ভিতের ওপর দাঁড়িয়ে যমুনা গ্রুপ নিজেদের কর্মীদের পাশে ছিলেন। তার সৃষ্টি ৪১টি শিল্প প্রতিষ্ঠানে দেশের কয়েক লাখ মানুষের কর্মসংস্থান হয়েছে। এই মহান ব্যক্তি দেশের উন্নয়ন ও সমৃদ্ধির জন্য আজীবন দৃঢ়তার সঙ্গে কাজ করে গেছেন। বক্তারা আরও বলেন, নুরুল ইসলাম রণাঙ্গনের যুদ্ধ শেষ করে শিল্পায়নের যুদ্ধে আত্মনিয়োগ করেছিলেন। তার হাত ধরে দেশে বাই-প্রোডাক্ট তৈরিতে যুগান্তকারী সূচনা হয়। শিল্প প্রতিষ্ঠান পরিচালনার ক্ষেত্রে তিনি ব্যবসার সব নিয়ম-কানুন ও শৃঙ্খলা মেনে চলেছেন। নিয়মের বাইরে একচুলও যাননি তিনি, সব প্রতিষ্ঠান নিয়মতান্ত্রিকভাবে পরিচালনা করেছেন। নুরুল ইসলাম ছিলেন আধুনিক চিন্তা ধারার একজন সাহসী উদ্যোক্তা। স্মরণসভা ও দোয়া মাহফিলে শিল্পযোদ্ধা নুরুল ইসলামের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। মোনাজাত পরিচালনা করেন দৈনিক  ইনকিলাব পত্রিকার প্রতিনিধি, নান্দাইল সাংবাদিক সমিতির সহ-সভাপতি মাওলানা হাবিবুর রহমান।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শোক সংবাদ বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫২২২ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই