তারিখ : ১৪ আগস্ট ২০২২, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় শেষ হলো ঐতিহ্যবাহী গাদল খেলা প্রতিযোগিতা

নওগাঁয় শেষ হলো ঐতিহ্যবাহী গাদল খেলা প্রতিযোগিতা
[ভালুকা ডট কম : ১৫ জুলাই]
হারিয়ে যাওয়া গ্রামবাংলার ঐতিহ্যবাহী একটি খেলা হলো গাদল খেলা। গ্রামবাংলার হারিয়ে যাওয়া বিভিন্ন ঐতিহ্যবাহী খেলাগুলোকে নতুন প্রজন্মের কাছে নতুন করে তুলে ধরতে নওগাঁর সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন একুশে পরিষদ বিভিন্ন সময় প্রতিযোগিতার আয়োজন করে আসছে। তারই ধারাবাহিকতায় শহিদ অধ্যাপক এস এম ফজলুল হক স্মৃতি “গাদল খেলা প্রতিযোগিত-২০২২” এর আয়োজন করে একুশে পরিষদ।

বৃহস্পতিবার (১৪ জুলাই) বিকেলে এই প্রতিযোগিতার চ’ড়ান্ত খেলা ও পুরস্কার বিতরন অনুষ্ঠিত হয়। গত মঙ্গলবার (১২জুলাই) একুশে পরিষদ নওগাঁর হাপানিয়া আঞ্চলিক কমিটি লখাইজানি মাঠে এই প্রতিযোগিতার আয়োজন করে। চূড়ান্ত গাদল খেলায় ঘাটখৈর আইএফএম যুব সংঘ (মান্দা) ৩-২ গাদলে লালমন বাজার যুব উন্নয়ন সমিতি (বলিহার) কে পরাজিত করে চ্যাম্পিয়ান হয়। খেলা শুরুর পূর্বে মোহনপুর গণহত্যায় ৩২জন শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। খেলাটিতে রেফারির দায়িত্ব পালন করেন এমদাদুল ইসলাম রনি।

পুরস্কার বিতরনী অনুষ্ঠানে একুশে পরিষদ হাপানিয়া আঞ্চলিক কমিটির সভাপতি আবু মুসা আল হোসাইন তারিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রকৌশলী আজিজুর রহমান স্বপনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খেলা উপভোগ করেন এবং বিজয়ী ও বিজিত দলের মাঝে পুরস্কার তুলে দেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মির্জা ইমাম উদ্দিন।

এছাড়াও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাহমুদ আক্তার, একুশে পরিষদের উপদেষ্টা বিন আলী পিন্টু, এডভোকেট মুকুল চন্দ্র কবিরাজ, সহ-সভাপতি প্রতাপ চন্দ্র সরকার, এম এম রাসেল, সহ-সাধারণ সম্পাদক সাকিরুল ইসলাম রাসেল, সাংগঠনিক সম্পাদক শেখ আব্দুল মতিন, অর্থ বিষয়ক সম্পাদক সুবল চন্দ্র মন্ডল, মলয় চক্রবর্তী, শহিদ অধ্যাপক এস এম ফজলুল হকের বোন মনোয়ারা বেগম, ভাগ্নে অধ্যাপক এনামুল হক প্রমুখ। কয়েক হাজার দর্শক মাঠে উপস্থিত হয়ে হারানো দিনের গ্রাম বাংলার এই ঐতিহ্যবাহী গাদল খেলা উপভোগ করেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

খেলাধুলা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৪৯৬১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই