তারিখ : ১৫ আগস্ট ২০২২, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রায়গঞ্জে জেলা পরিষদের গাছ কেটে নিল দুর্বৃত্তরা

রায়গঞ্জে জেলা পরিষদের রাস্তার ৩ লক্ষাধিক টাকার গাছ কেটে নিল দুর্বৃত্তরা
[ভালুকা ডট কম : ২৮ জুলাই]
সিরাজগঞ্জের রায়গঞ্জ থেকে সিরাজগঞ্জ জেলা পরিষদের পাকা রাস্তার হাসিল রঘুনাথপুর নামকস্থান থেকে প্রায় ৩ লক্ষাধিক টাকার শতাধিক ইউক্যালিপটাস গাছ কেটে নেওয়ার সময় হাতে নাতে ধরা পড়েছে ২ দুর্বৃত্ত। বুধবার সকাল ৮ টা থেকে একই এলাকার মৃত কৃশা সেখের পুত্র মোঃ মোকছেদ আলী (৫৮),  রায়গঞ্জ বাজার এলাকার স’মিল ব্যবসায়ী মোঃ জাফর আলী (৬২) জেলা পরিষদ রাস্তার প্রায় শতাধিক ইউক্যালিপটাস গাছ, কর্তৃপক্ষের অনুমোদন ছাড়াই কর্তন করছিল। যার আনুমানিক মূল্য প্রায় ৫ লক্ষ টাকা। যা মোঃ জাফর আলী ৩ লক্ষ টাকায় ক্রয় করেন।

এ সময় সিরাজগঞ্জ জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা কামরুন্নাহার ঘটনারস্থল থেকে কর্তনকৃত ও স’মিলে নেওয়া ইউক্যালিপটাস গাছগুলো জব্দ করেন। রায়গঞ্জ থানা পুলিশের উপস্থিতে জব্দকৃত গাছ ব্রহ্মগাছা ইউনিয়নের তহশিলদার মোঃ আব্দুল মজিদ, জেলা পরিষদের সাবেক সদস্য মোঃ গোলাম হাসান সুমন সরকার ও সংশ্লিষ্ট ব্রহ্মগাছা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ জাকির হোসেন মিঞার জিম্মায় জব্দ তালিকা করে রেখে যান।

এ ব্যাপারে মোবাইল ফোনে কামরুন্নাহারের নিকট জানতে চাইলে তিনি জানান, দোর্ষী ব্যাক্তিদের বিরুদ্ধে সরকারি সম্পদ চুরির দায়ে আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে। এ ব্যাপারে বৃহস্পতিবার ২৮/০৭/২০২২ইং তারিখে মামলার প্রস্তুতি চলছে। গাছ বিক্রেতা মোঃ মোকছেদ আলীর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান সরকারি রাস্তা কিন্তু গাছগুলি আমার লাগানো সেই হিসাবে আমি বিক্রি করেছি। এ ব্যাপারে স’মিল মালিক মোঃ জাফর আলী জানান মোকছেদ আলীর লাগানো গাছ, বিধায় আমি ক্রয় করে কর্তন করেছি।

এ ব্যাপারে রায়গঞ্জ বনবিভাগের রেঞ্জার দেওয়ান শহিদুজ্জামান সাথে মোবাইল ফোনে যোগযোগ করা হলে তিনি জানান গাছগুলি বন বিভাগের সামাজিক বনায়নে আওতায় লাগানো। অতএব গাছগুলি বন বিভাগের। #




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫১৩১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই