তারিখ : ১৪ আগস্ট ২০২২, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রায়গঞ্জে লোকালয়ে একটি দলছুট হনুমান

রায়গঞ্জে লোকালয়ে একটি দলছুট হনুমান
[ভালুকা ডট কম : ০২ আগস্ট]
রায়গঞ্জের লোকালয়ে একটি দলছুট কালোমুখো হনুমান ঘুরে বেড়াচ্ছে। গতকাল মঙ্গলবার হনুমানটি উপজেলার চান্দাইকোনা হালদারপাড়া এলাকায় দেখা গেছে। কেউ কেউ কলা পাউরুটি খেতে দিচ্ছে। কেউ কেউ আবার ঢিল ছুঁড়ে বিরক্ত করছে হনুমানটিকে। খবর পেয়ে একদল সাংবাদিক ঘটনাস্থলে গিয়ে দৃশ্যটি প্রত্যক্ষ করেন। এবং ছবি তুলে উপস্থিত লোকজনকে হনুমানটিকে বিরক্ত না করার জন্য অনুরোধ জানান। 

এব্যাপারে রায়গঞ্জ রেঞ্জের বনকর্মকর্তা দেওয়ান শহীদুজ্জামান বলেন, হনুমানটি বেশ কিছুদিন ধরে এলাকায় ভ্রাম্যমান অবস্থায় রয়েছে। তবে যে এলাকায় যাচ্ছে সেই এলাকার ইউপি চেয়ারম্যানদের তার ইউনিয়নের লোকজনকে সতর্ক করে দেওয়ার জন্য বলা হচ্ছে যেন কেউ প্রাণিটির কোন ক্ষতি না করে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, হনুমান ধরে বনাঞ্চলে অবমুক্ত করার টেকনিক্যাল ব্যবস্থা তার কাছে নেই।

এব্যাপারে ঢাকায় বন সংরক্ষক মোল্লা রেজাউল করিমের সাথে যোগযোগ করলে তিনি জানান, দলছুট হনুমানগুলো বয়সে প্রবীন। বয়ঃবৃদ্ধ হলে দল থেকে  এদের বের করে দেয়া হয়। এদের উদ্ধার করে বনাঞ্চলে তাদের স্বজাতির মধ্যে ছেড়ে দিলে মেরে ফেলবে। তবে কেউ যেন এদের কোন ক্ষতি না করে সে ব্যাপারে তিনি সকলকে সচেতন করার জন্য অনুরোধ জানান। ইতোমধ্যেই রায়গঞ্জের সেচ্ছাসেবী পরিবেশবাদী সংগঠন মুক্তজীবনের পক্ষ থেকে এলাকার লোকজনকে সতর্ক করা হয়েছে জানাগেছে।  #

সিরাজগঞ্জে ভেজাল গুড়া মরিচ তৈরি করায় এক প্রতিষ্ঠানকে জরিমানা
সিরাজগঞ্জে পচে যাওয়া কাঁচা মরিচের সঙ্গে কাপড়ের রং মিশিয়ে গুঁড়া মরিচ তৈরি ও বিক্রির অভিযোগে খান মশলা কারখানা নামের এক প্রতিষ্ঠান সিলগালা করা হয়েছে। একই সঙ্গে প্রতিষ্ঠানের মালিক রাশিদুল ইসলাম খানকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়। মঙ্গলবার দুপুরে সদর উপজেলার বাগবাটি ইউনিয়নের ধলডোপ গ্রামে এ অভিযান চালানা হয়।

অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিরাজগঞ্জের সহকারী পরিচালক মাহমুদ হাসান রনি। সহকারী পরিচালক জানান, গোপন তথ্যের ভিত্তিতে খান মশলা কারখানায় অভিযান চালিয়ে পচে যাওয়া কাঁচা মরিচের সঙ্গে রং মিশিয়ে গুঁড়া মশলা তৈরির বিষয়টি হাতেনাতে ধরে ফেলি। পরে কারখানার ভিতরে তল্লাশি চালিয়ে বিপুল পরিমাণ পচা কাঁচা মরিচ ও কাপড়ে দেওয়ার বিষাক্ত রং জব্দ করি।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৪৯৬১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই