তারিখ : ১৪ আগস্ট ২০২২, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে বালু উত্তোলন বন্ধের দাবীতে মানববন্ধন

নান্দাইলে চরভেলামারী বহ্মপুত্র নদ থেকে বালু উত্তোলন বন্ধ সহ পাচারকারীদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন
[ভালুকা ডট কম : ০৪ আগস্ট]
ময়মনসিংহের নান্দাইল উপজেলার ১৩নং চরবেতাগৈর ইউনিয়নের চরভেলামারী গ্রামে বহ্মপুত্র নদ ও চর থেকে অবৈধ উপায়ে দীর্ঘদিন ধরে একটি সিন্ডিকেট বছরে কয়েক কোটি টাকার বালু পাচার করে যাচ্ছে। গত শুক্রবার (২৯জুলাই) নান্দাইল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে চরভেলামারী গ্রাম থেকে অবৈধ উপায়ে বালু উত্তোলনের সময় দু’টি ভেকু আটক করে।

উক্ত ঘটনায় বেতাগৈর ইউনিযনৈর উপ-সহকারী ভূমি কর্মকর্তা নান্দাইল মডেল থানায় একটি নিয়মিত মামলা দায়ের করলেও কোন আসামীর নাম উল্লেখ করে নাই। নান্দাইল উপজেলা নদীরক্ষা কমিটি ও বাংলাদেশ মানবাধিকার কমিশন নান্দাইল উপজেলা শাখার উদ্যোগে বৃহস্পতিবার (৪ঠা আগস্ট) প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনের আয়োজন করে।

নান্দাইল উপজেলা নদীরক্ষা কমিটির আহবায়ক মো. সাইদুর রহমানের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন নান্দাইল উপজেলা নদীরক্ষা কমিটির যুগ্ম আহবায়ক এ হান্নান আল আজাদ, মানবাধিকার কমিশনের দপ্তর সম্পাদক মাহাবুব আলম খান, শাফায়েত আহম্মেদ, সাইফুল ইসলাম প্রমুখ নেতৃবৃন্দ। বক্তারা অবিলম্বে চরভেলামারী এলাকা থেকে ভবিষ্যতে অবৈধ উপায়ে কেহ যাতে বালু উত্তোলন করতে না পারে এর জন্য প্রশাসনের প্রতি জোরদাবী জানান। এছাড়া মামলার তদন্ত করে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে দ্রুত চার্জশীট প্রদানের জোরদাবী জানান।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৪৯৬১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই