তারিখ : ১৪ আগস্ট ২০২২, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় মহাসড়ক অবরোধ বিক্ষোভ মিছিল

ভালুকায়  প্রস্তাবিত ইকোপার্ক বন্ধের দাবিতে মহাসড়ক অবরোধ ঝাড়ু হাতে নারীদের বিক্ষোভ মিছিল
[ভালুকা ডট কম : ০৫ আগস্ট] 
৫ আগষ্ট শুক্রবার বিকাল ৪ টায় ভালুকা উপজেলার হবিরবাড়ী গ্রামের বাসিন্দাদের বসতবাড়ী উচ্ছেদ করে প্রস্তাবিত ইকোপার্ক নির্মাণ না করার দাবিতে এলাকাবাসী সীডষ্টোর বাজারে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ ও ঝাড়ু মিছিল করেছে।

শতশত নারী-পুরুষ হবিরবাড়ী ইউনিয়ন সোনার বাংলা উচ্চ বিদ্যালয় মাঠ থেকে ঝাড়ু– মিছিল নিয়ে সিডস্টোর বাজার বাস স্ট্যান্ড এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে বসে ও শুয়ে শান্তি পূর্ণ ভাবে অবস্থান করেন। প্রায় এক ঘন্টা অবরুদ্ধ থাকায় মহাসড়কের দুই পাশে শত শত যানবাহন আটকাপরায়  যাত্রিদের চরম দূর্ভোগ পোহাতে হয়।

সড়ক অবরোধ চলাকালীন বিভিন্ন দাবী নিয়ে বক্তব্য রাখেন হবিরবাড়ী ইউনিয়ন আওয়ামী যুবলীগের সাবেক সভাপতি মুহাম্মদ রেজাউল করিম রিপন, বঙ্গবন্ধু সৈনিক লীগ ময়মনসিংহ জেলা শাখার সাধারন সম্পাদক মাজহারুল আনোয়ার সোহেল খান, হবিরবাড়ী ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পদাক হানিফ মোহাম্মদ নিপুন। 

এ সময় হবিরবাড়ী ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পদাক হানিফ মোহাম্মদ নিপুন বলেন, তরা ইকোপার্ক চান না, ইন্ডাস্ট্রিয়াল পার্ক চাই। হবির বাড়িতে ইকোপার্ক স্থাপনের ফলে কয়েকশ বাড়িঘর উচ্ছেদের ফলে হাজার হাজার মানুষ আশ্রয়হীন হয়ে যাবে। এসময় বক্তারা আরও বলেন হবিরবাড়ীর শান্তি প্রিয় মানুষের বাড়ী ঘর উচ্ছেদ করে ইকো পার্ক করতে দেওয়া হবেনা। প্রয়োজনে এলাকাবাসী কঠোর আন্দোলন গড়ে তুলবে। একপর্যায়ে  ভালুকা মডেল থানার ওসি কামাল হোসেন হবিরবাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তোফায়েল আহম্মেদ বাচ্চুর সহযোগিতায় মহাসড়ক থেকে সাধারণ জনতাদের সরিয়ে দেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৪৯৬১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই