তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রায়গঞ্জে ১৪৪ ধারা জারি

আ.লীগ-বিএনপির একই দিনে সভা আহবান
রায়গঞ্জে ১৪৪ ধারা জারি
[ভালুকা ডট কম : ২৫ আগস্ট]
সিরাজগঞ্জের রায়গঞ্জে একই স্থানে ও একই সময়ে আওয়ামী লীগ ও বিএনপি সভা আহবান করায় গুরুত্বপূর্ণ তিনটি অঞ্চলসহ থানা এলাকাজুড়ে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। বুধবার (২৪ আগস্ট) গভীর রাতে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট তৃপ্তি কণা মন্ডল এ আদেশ জারি করেন।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) সকাল থেকে উপজেলার ধানগড়া পৌর এলাকা, চান্দাইকোনা ও পাঙ্গাসী ইউনিয়নসহ পুরো থানা এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়। এ আদেশ জারির মধ্য দিয়ে এসব এলাকায় পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত সকল প্রকার গণজমায়েত, সমাবেশ, বিক্ষোভ মিছিল, শোভাযাত্রা ইত্যাদি নিষিদ্ধ করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট তৃপ্তি কণা মন্ডল এতথ্য নিশ্চিত করে জানান, উল্লেখিত স্থানগুলোতে একই সময়ে উভয় রাজনৈতিক দল কর্মসূচি আহবান করে। এ অবস্থায় বুধবার (২৪ আগস্ট) রায়গঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার আবেদনের প্রেক্ষিতে ওইসব স্থানসহ পুরো থানা এলাকায় ফৌজদারি কার্যবিধির ১৮৯৮ এর ১৪৪ ধারা মোতাবেক আদেশ জারি করা হয়েছে।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ হৃদয় জানান, জাতীয় শোক দিবস উপলক্ষে আমাদের বিভিন্ন এলাকায় কাঙ্গালি ভোজ ও শোকসভা আহবান করা হয়েছিল। সেখানে বিএনপির কোন প্রোগ্রাম থাকার কথা ছিল না। শোক দিবসের কর্মসূচি বানচাল করতেই তারা হঠাৎ করে এ কর্মসূচি ঘোষণা করেছে।

অপরদিকে রায়গঞ্জ উপজেলা বিএনপির আহবায়ক ব্যারিষ্টার আব্দুল বাতেন বলেন, বিদ্যুৎতের লোডশেডিং ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে গত ২২ তারিখ থেকে বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালন করে আসছে বিএনপি। আজ ২৫ আগষ্ট পূর্ব নির্ধারিত কর্মসূচি ছিল। আমাদের কর্মসূচি বানচাল করতেই ১৪৪ ধারা জারি করা হয়েছে।#



   



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই