তারিখ : ৩০ নভেম্বর ২০২২, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

টানা বৃষ্টিতে রায়গঞ্জে জনজীবন বিপর্যস্ত

টানা বৃষ্টিতে রায়গঞ্জে জনজীবন বিপর্যস্ত
[ভালুকা ডট কম : ১৩ সেপ্টেম্বর]
তিনদিন ব্যাপী টানা বৃষ্টিতে বিপর্যস্ত হয়ে পড়েছে রায়গঞ্জের জনজীবন। গত রবিবার থেকে টানা বৃষ্টিপাত হচ্ছে। গতকাল মঙ্গলবার  বিকাল পর্যন্ত  কখনো হালকা কখনো মাঝারি ও ভারী বৃষ্টিপাত হচ্ছে। কোথাও কোথাও ভারী বৃষ্টিপাতে ব্যাপক জনদুর্ভোগ তৈরি হয়েছে। বৃষ্টির পানিতে তলিয়ে গেছে এলাকার নিম্নাঞ্চলের কিছু কিছু আমন ধানের খেত। টানা বৃষ্টিতে সবচেয়ে বেশি সমস্যায় পড়েছেন শ্রমজীবী, দিনমজুর ও বাজারে কেনাকাটা করতে বের হওয়া মানুষ। গরু ছাগল মাঠে চড়াতে না পেরে বিপাকে পড়েছেন কৃষকরা। দুর্ভোগে পড়েছে স্কুল-কলেজগামী শিক্ষার্থীরা। পাখি ও প্রাণিকুলও পড়েছে মহা সঙ্কটে।

উপজেলার চান্দাইকোনা বাজারে কথা হয় কাঠমিস্ত্রি পরিমল সুত্রধরের সঙ্গে। তিনি বলেন, ভোরে বাড়ি থেকে বের হয়ে বাজারের একটি ঘরে আটকে আছেন। বৃষ্টির কারণে আজ আর কাজে যাওয়া হবে না। দিন হাজিরা হিসেবে তাঁরা ৫০০ টাকা করে পান। এভাবে বসে থাকা মানেই ক্ষতি বলে জানান। একই ধরণের কর্মহীন দুর্ভোগের কথা জানালেন বাজারের কুলি মুটে মজুরেরা। রিকশাচালক আবু মুসা বলেন, মুষলধারে বৃষ্টি হওয়ার কারণে লোকজন ঘরের বাইরে আসে না, তাই পলিথিন মুড়ি দিয়ে বসে থাকা ছাড়া কোনো কাজ নেই। বৃষ্টির কারণে উপজেলার অনেক এলাকায় পত্রিকা বিলি করতে পারেননি হকাররা। পত্রিকার তিনজন পাঠক মুঠোফোনে বলেন, সকালে পত্রিকা না পড়লে ভালো লাগে না। বেলা গড়িয়ে গেল এখনো পত্রিকা পাইনি। হকার সামিদুল ইসলাম বেলা আড়াইটার দিকে বলেন, ভোরে পলিথিনে মুড়িয়ে পত্রিকা নিয়ে বের হয়েও ভারী বৃষ্টির কারণে এখনো সব বিলি করতে পারিনি।

মঙ্গলবার উপজেলার প্রসিদ্ধ চান্দাইকোনা হাটের দিন এ হাটে এলাকার সবচেয়ে বেশি পাট কেনাবেচা হয় উন্মুক্ত স্থানে। লাগাতার বৃষ্টির কারণে গতকাল কৃষকরা হাটে পাট নিয়ে যেতে পারেননি। গরু ছাগল ও হাঁস-মুরগির হাটেও ছিল আমদানি ও  বেচাকেনা একবারেই কম। বৃষ্টিতে বিক্রি কমে যাওয়ায় হতাশা ব্যক্ত করেন বাজারের ব্যবসায়ীরা। রেইনকোর্ট পড়ে ছাতা মুড়ি দিয়ে কাঁচাবাজারে আসা পাশর্^বতী চকসাত্রা গ্রামের ফারুক হোসেন বলেন, বৃষ্টির কারণে দোকানপাট খুলেছে কম। এরা প্রতিটি জিনিষের দামই বেশি হাকছে।

উপজেলা কৃষি কর্মকর্তা মো. শহিদুল ইসলাম বলেন, উপজেলার বিল অঞ্চলের কিছু আমন খেত তলিয়ে গেছে। তবে বৃষ্টি বন্ধ হলে এসব পানি নেমে যাবে। #     



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৫৩৫ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই