তারিখ : ০৫ ফেব্রুয়ারী ২০২৩, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নিবন্ধনে সারা দেশের মধ্যে নওগাঁ দ্বিতীয়

জন্ম ও মৃত্যু নিবন্ধনে সারা দেশের মধ্যে নওগাঁ দ্বিতীয়
[ভালুকা ডট কম ০৬ অক্টোবর]
২০২১-২২ অর্থ বছরে জন্ম ও মৃত্যু নিবন্ধনে সারা দেশের মধ্যে নওগাঁ জেলা দ্বিতীয়তম স্থান অর্জন করেছে। এছাড়াও জেলায় জন্ম নিবন্ধনে ৭৮ভাগ ও মৃত্যু নিবন্ধনে ৯১ ভাগসহ গড় ৮৪ ভাগ নিবন্ধন করা হয়েছে।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) দুপুরে জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবসের আলোচনা সভায় এ তথ্য জানানো হয়। জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবসের এবারের প্রতিপাদ্য ছিল “নির্ভুল জন্ম-মৃত্যু নিবন্ধন করব, শুদ্ধ তথ্যভান্ডার গড়ব”।

স্থানীয় সরকারের উপ-পরিচালক উত্তম কুমার রায়ের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান। এসময় ডেপুটি সিভিল সার্জন ডা: মুনির আলী আকন্দ, জেলা শিক্ষা অফিসার লুৎফর রহমান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সিদ্দিক মো: ইউনুস রেজাসহ প্রমুখ বক্তব্য রাখেন।

প্রধান অতিথির বক্তব্য জেলা প্রশাসক বলেন, জন্ম-মৃত্যু নিবন্ধন আইন অনুযায়ী শিশু জন্মের ৪৫ দিনের মধ্যে নিবন্ধন, কোনো ব্যক্তির মৃত্যুর ৪৫ দিনের মধ্যে মৃত্যু নিবন্ধন করতে হবে। দ্রুত নাগরিক সেবা প্রদান এবং গ্রহণের জন্য জন্ম ও মৃত্যু নিবন্ধন আবশ্যক। যে কোন ব্যক্তির নিবন্ধন হয়ে থাকলে তাৎক্ষণিক যেকোনো সেবা প্রদান সহজ হবে।

তিনি আরও বলেন, সাধারণ মানুষকে জন্ম ও মৃত্যু নিবন্ধনে উৎসাহী করে তুলতে হবে। জন্ম-মৃত্যু নিবন্ধনের সময় খেয়াল রাখতে হবে যাতে তথ্য ভুল না হয়। এছাড়াও জন্ম-মৃত্যু নিবন্ধন করতে এসে যেন কেউ হয়রানির শিকার না হয় সেদিকেও সবাইকে খেয়াল রাখার আহবান জানান জেলা প্রশাসক।সভায় বিভিন্ন সরকারি দপ্তরের কর্মাকর্তা, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সচিব ও  গ্রাম পুলিশ সদস্যরাও উপস্থিত ছিলেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৬৫৭৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই