তারিখ : ০৫ ফেব্রুয়ারী ২০২৩, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

শান্তিরক্ষা মিশনে নিহত শরিফের দাফন সম্পন্ন

শান্তিরক্ষা মিশনে নিহত সৈনিক শরিফের দাফন সম্পন্ন
[ভালুকা ডট কম : ১৫ অক্টোবর]
 মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে শান্তিরক্ষা কার্যক্রম পরিচালনার সময় শত্রুদের পুঁতে রাখা বোমা বিস্ফোরণে নিহত বাংলাদেশ সেনাবাহিনীর সৈনিক শরিফের দাফনকাজ তার নিজ গ্রামের বাড়ি সিরাজগঞ্জের বেলকুচিতে সম্পন্ন হয়েছে। শনিবার দুপুরে নামাজে জানাযা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় বেলকুচি উপজেলার বেড়াখারুয়া কবরস্থানে তাঁর দাফন সম্পন্ন করা হয়।

এর আগে দুপুরে সেনাসদস্যদের কাছ থেকে সেনাবাহিনী ও বাংলাদেশের জাতীয় পতাকায় মোড়ানো কফিনের লাশ গ্রহণ করেন সৈনিক শরিফের বাবা লেবু তালুকদার। সেনাবাহিনীর গাড়িতে করে বেড়া খারুয়া গ্রামে শরীফের মরদেহ এসে পৌঁছালে স্বজনেরা কান্নায় ভেঙে পড়ে। বাবা-মা ও স্ত্রীসহ স্বজনদের আহাজারিতে পরিবেশ ভারী হয়ে ওঠে। বেড়া খারুয়া গ্রামের তাঁত শ্রমিক লেবু তালুকদারের প্রথম সন্তান ছিলেন শরিফ। তার ছোট এক ভাই ও এক বোন রয়েছেন। শরিফ বেলকুচির আলহাজ্ব সিদ্দিক উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করার পর গত ২০১৭ সালে সেনাবাহিনীতে যোগদান করেন।

২০২১ সালের ডিসেম্বর মাসে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে যান। বাংলাদেশ সেনাবাহিনীর একটি পদাতিক ব্যাটালিয়ন (ব্যানব্যাট-৮) ২০২১ সালের ৯ নভেম্বর থেকে বিস্তীর্ণ এলাকাজুড়ে শান্তিক্ষায় নিয়োজিত থাকেন। ৪ আক্টোবর দুর্গম এলাকায় মোতায়েন অন্যতম অস্থায়ী ক্যাম্প কুই থেকে পরিচালিত যান্ত্রিক টহলের একটি দল মেজর আশরাফের নেতৃত্বে স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টায় কাইতা এলাকায় টহলে যায়। বাংলাদেশ সময় রাত ১টা ৩৫ মিনিটে ফেরার পথে পুঁতে রাখা আইইডি বিস্ফোরণ হলে টহল কমান্ডার মেজর আশরাফকে বহনকারী প্রথম গাড়িটি প্রায় ১৫ ফুট দূরত্বে ছিটকে পড়ে। ঘটনাস্থলেই সৈনিক শরিফ, সৈনিক জাহাঙ্গীর ও সৈনিক জসিম গুরুতর আহত হন। জরুরি ভিত্তিতে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য ১৪৪ কিলোমিটার দূরে বোয়ারে মিনুসকা হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তাদের মৃত ঘোষণা করেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৬৫৭৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই