তারিখ : ৩০ নভেম্বর ২০২২, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কালিয়াকৈরে কালভার্ট আছে সংযোগ রাস্তা নেই

কালিয়াকৈরে কালভার্ট আছে সংযোগ রাস্তা নেই
[ভালুকা ডট কম : ১৪ নভেম্বর]
গাজীপুরের কালিয়াকৈর উপজেলার ৫নং শ্রীফলতলী  ইউনিয়নের বকসী  বাড়ি -চন্দ্রা সড়কে সানাইদা পাড়া  এলাকায় খালের ওপর নির্মিত কালভার্টটি জনসাধারণের  কোনো কাজে আসছে না।

সরজমিনে গেলে উপজেলার  শ্রীফলতলী ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ডের সাবেক  মেম্বার মোঃ আব্দুল কাদের,সানাই গ্রামের বাসিন্দা মোঃ মজিবর মাতাব্বর জানান, শ্রীফলতলী  ইউনিয়ন  পরিষদ থেকে ২০০৭ সালে সানাইদা পাড়া খালের ওপর কালভার্টটি নির্মাণ করা হয়।কালভার্টটি নির্মাণের কিছু দিন পর  বন্যার    পানির স্রোতে    দক্ষিণ পাশে ৩০০ গজ ও উত্তর পাশে ২০০ গজ সড়কের ব্যাপক ক্ষতি হয়। বন্যার পানির স্রোতে কালভার্টের দক্ষিণ পাশে সড়কের বেশ কিছু অংশে গভীর খাদের সৃষ্টি হয়। দীর্ঘ ১৬ বছর পেরিয়ে গেলেও খাদে মাটি ভরাট করে সড়কটি চলাচল উপযোগী করা হয় নাই। ফলে স্কুল কলেজের শিক্ষার্থিসহ এলাকাবাসীর চলাচলে চরম দুর্ভোগ রয়েই গেছে। শ্রীফলতলী ইউনিয়নের সানাইদা পাড়া,নাওলা,গুঠুরি ও বড়দলসহ পার্শ্ববতি বিভিন্ন গ্রামের বাসিন্দারা এই সড়ক দিয়ে যাতায়াত করেন।

শ্রীফলতলী ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ডের বর্তমান মেম্বার মোঃ বাবুল হোসেন,বড়দল গ্রামের টিপু খান,জিন্না মন্ডল ও গুঠুরি গ্রামের সেলিম হোসেন জানান, শ্রীফলতলী ইউনিয়নের সানাইদা পাড়া,নাওলা,গুঠুরি ও বড়দল গ্রামের মানুষের যাতায়াতের সুবিধার্থে কালভার্টটি নির্মাণ করা হয়। বন্যায় ক্ষতিগ্রস্থ   সড়কটি মেরামত না করায় যাতায়াতে খুবই অসুবিধা হয়েছে।

স্থানীয়দের দাবী প্রয়োজনে জনস্বার্থে ঐ কালভাটটি ভেঙ্গে আরেকটি কালভার্টের চেয়ে বড় ব্রীজ নির্মাণ করার দাবী জানিয়েছে। শ্রীফলতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আজিবর রহমান চরম জনদুর্ভোগের কথা স্বীকার করে বলেন, অপরিকল্পিত ভাবে নির্মিত সানাইদা পাড়া কালভার্টটি ভেঙ্গে ৫০ফুট দীর্ঘ একটি ব্রীজ নির্মাণের জন্য শ্রীফলতলী ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ইতিমধ্যেই কালিয়কৈর উপজেলা প্রশাসনের কাছে আবেদন করা হয়েছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৫৩৫ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই