তারিখ : ০৫ ফেব্রুয়ারী ২০২৩, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইল আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন

১৮বছর পর নান্দাইল আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন
[ভালুকা ডট কম : ৩০ নভেম্বর]
ময়মনসিংহের নান্দাইলে ১লা ডিসেম্বর (বৃহস্পতিবার) উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন চন্ডীপাশা সরকারী উচ্চ বিদ্যালয় খেলার মাঠে অনুষ্ঠিত হবে। দীর্ঘ ১৮ বছর পর নান্দাইল উপজেলা আ’লীগের সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। বিভিন্ন বাধা প্রতিকুল পেরিয়ে সম্মেলন নিশ্চিত করায় আ’লীগের সকল নেতাকর্মীদের মাঝে বিপুল উৎসাহ ও উদ্দীপনা বিরাজ করছে।বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ আওয়ামীলীগ। জননেত্রী শেখ হাসিনার নির্দেশে নান্দাইল উপজেলা আ’লীগের সভাপতি সাবেক দুই বারের সংসদ মেজর জেনারেল অব: আব্দুস সালাম আরসিডিএস পিএসসি’র নেতৃত্বে অনুষ্ঠিত হচ্ছে উপজেলা আ’লীগের সম্মেলন।

উক্ত সম্মেলনে প্রধান অতিথির উপস্থিতি হিসাবে বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি, বিশেষ অতিথি কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহীর সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল এমপি, সম্মানিত সদস্যবৃন্দ বেগম মারুফা আক্তার পপি, সদস্য রেমন্ড আরেং এবং ময়মনসিংহ জেলা আ’লীগের কার্যনির্বাহী সদস্যবৃন্দ মাননীয় প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি ও মাননীয় প্রতিমন্ত্রী কেএম খালিদ বাবু এমপি। এছাড়া অনুষ্ঠানের উদ্বোধক হিসাবে থাকবেন ময়মনসিংহ জেলা আ’লীগের সভাপতি এড. জহিরুল হক খোকা ও সাধারন সম্পাদক এড. মোয়াজ্জেম হোসেন বাবুল। যারা বঙ্গবন্ধুর সৈনিক, মুজিব আদর্শে ও জনেনত্রীর শেখ হাসিনার নেতৃত্বকে ভালোবাসে, বাংলাদেশ আওয়ামীলীগের গঠনতন্ত্র বুকে লালন করে তারাই প্রকৃত আ’লীগের কর্মী। আর আ’লীগের ত্যাগী নেতাকর্মী যারা বিগত সময়ে লড়াই সংগ্রাম করে দলকে শক্তিশালী করতে অক্লান্ত পরিশ্রম করেছেন তারাই সম্মেলনে মূল্যায়িত হোক। এমনটি আশা-প্রত্যাশা ব্যক্ত করছেন উপজেলা আ’লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীবৃন্দ। তবে নান্দাইল উপজেলা আ’ীলীগের সভাপতি পদে নতুন কেউ আসছে না তা নিশ্চিত।

বর্তমান সভাপতি সাবেক সংসদ মেজর জেনারেল অব: আব্দুস সালাম থাকছেন সভাপতি পদে। মেজর জেনারেল অব: আব্দুস সালামের অনুসারীরা তাঁর সভাপতিত্ব ও নেতৃত্বকে ভালোবাসে বলেই এ ত্রি-বার্ষিক সম্মেলনে বর্তমান সভাপতিকেই পুনরায় সভাপতি হিসাবে চান তারা। ফলে সভাপতি পদে কোন প্রতিদ্বন্দি প্রার্থীর এখনও দেখা মিলেনি। এ দিকে সাধারন সম্পাদক পদে একাধিক প্রার্থীর নাম আলোচনা উঠে এসেছে। তাঁর মধ্যে উপজেলা আ’লীগের যুগ্ম সাধারন সম্পাদক মো. আমিনুল ইসলাম শাহান, শিক্ষা বিষয়ক সম্পাদক ইদ্রিস আলী ভুইয়া, সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম সরকার, উপজেলা আ’লীগ নেতা আলমগীর কবির দোলন সহ আরও কয়েকজন। তবে প্রচার-প্রচারণায় ও আলোচনার শীর্ষে রয়েছে সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক মো. শফিকুল ইসলাম সরকার।

উপজেলা আ’লীগের সভাপতি মেজর জেনারেল অব: আব্দুস সালাম জানান, আগামী জাতীয় সংসদ নির্বাচনে আ’লীগের হাতকে শক্তিশালী করে নৌকার বিজয় সুনিশ্চিতের লক্ষ্যে উপজেলা আ’লীগকে পুন:সুংগঠিত করার দায়িত্ব তুলে নেন। যার ফলস্বরূপ কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক আজকের এই সম্মেলন। সম্মেলনে অংশ গ্রহন করার জন্য ইতি মধ্যে প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া সহ সকল স্থানে নিমন্ত্রনপত্র পৌছে দেওয়া হয়েছে। ময়মনসিংহ-৯ নান্দাইল আসনের সংসদ সদস্য মো. আনোয়ারুল আবেদীন খান তুহিন, উপজেলা পরিষদ চেয়ারম্যান হাসান মাহমুদ জুয়েল ও পৌর মেয়র রফিক উদ্দিন ভূইঁঁয়া সম্মেলনকে সফল করার জন্য দলীয় নেতাকর্মীদের প্রতি আহবান জানিয়েছেন।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৬৫৭৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই