তারিখ : ২২ এপ্রিল ২০২৪, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কালিয়াকৈরে শ্রমিকদের বিক্ষোভ, আহত- ১০

কালিয়াকৈরে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ, পুলিশ শ্রমিক সংঘর্ষে আহত- ১০  
[ভালুকা ডট কম : ১৩ ডিসেম্বর]
গাজীপুরের কালিয়াকৈরে শ্রমিক আন্দোলনের মুখে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে প্রায় এক ঘন্টা  বন্ধ থাকার পর যানবাহন চলাচল স্বাভাবিক হয়। মঙ্গলবার সকালে বকেয়া বেতনের দাবিতে উপজেলার মৌচাক এলাকায় ঢাকা- টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে পোশাক কারখানার শ্রমিকেরা। এসময় পুলিশ শ্রমিকের সংঘর্ষ হয়। পরে পুলিশের লাঠিচার্জ ও টিয়ারসেল নিক্ষেপ করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয়। এতে অন্তত ১০জন শ্রমিক আহত হয়ে‌ছে বলে আন্দোলনরত শ্রমিকরা জানান । আহতদের ’স্থানীয়   ক্লিনিক ও হাসপাতালে ভর্তি করা হয়ে‌ছে ।

শ্রমিক ও পুলিশ জানায়, মঙ্গলবার সকাল ৯ টার দিকে নিউ লাইন ক্লোথিং লিমিটেড কারখানার শ্রমিকরা  ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে । এসময় মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।ঘটনাস্থলে  পুলিশ  গিয়ে শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে নেয়ার চেস্টা করলে শ্রমিকরা উত্তেজিত হয়ে ইটপাটকেল নিক্ষেপ শুরু করে। এসময় পুলিশ ও শ্রমিকদের মাঝে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের সূত্রপাত হয়। এসময় পুলিশ লাঠিচার্জ ও কয়েক রাউন্ড টিয়ারসেল নিক্ষেপ করে । এতে অন্তত ১০ জন শ্রমিক ও স্থানীয়  দোকানদার আহত হয়েছে।আহত শ্রমিকদের   ক্লিনিক ও হাসপাতালে ভতি করা হয়ে‌ছে । সকাল ১০টার দিকে মহাসড়ক থেকে শ্রমিকার সড়ে গেলে যানবাহন চলাচল স্বাভাবিক হয় ।কারখানা এলাকায় থমথমে পরিবেশ বিরাজ করছে। কারখানা এলাকা ও  মহাসড়কে বিপুল সংখ্যক  পুলিশ মোতায়েন করা হয়েছে।আন্দোলনরত শ্রমিকরা জানায়, আমরা শ্রমিকরা গত ৩ মাসের, স্টাফদের ৫ মাসের বেতন বকেয়া রয়েছে। কিন্তু‘   কারখানা মালিক বেতনের আশ্বাস দেওয়ার পরেও বেতন দেয়না।পরে বেতনের দাবিতে আন্দোলন শুরু করে।   

গাজীপুর শিল্প পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ দেলোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, বকেয়া বেতনের দাবীতে আন্দোলনরত শ্রমিকরা মহাসড়কে অবস্থান নিলে পুলিশ তাদের ধাওয়া করে মহাসড়ক থেকে ছত্রভঙ্গ করে দেয়। বর্তমানে পরিবেশ অনেকটা শান্ত রয়েছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই