তারিখ : ০৫ ফেব্রুয়ারী ২০২৩, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কালিয়াকৈর দালাল বন্ধে স্বাস্থ্য কমপ্লেক্সে অভিযান

কালিয়াকৈর দালাল বন্ধে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অভিযান
[ভালুকা ডট কম : ২০ ডিসেম্বর]
গাজীপুরের কালিয়াকৈরে রুমাইছা জেনারেল হসপিতাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টারের নিয়োগকৃত দুই দালালকে মাথাপিছু দুই হাজার  টাকা করে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার দুপুরে কালিয়াকৈর উপজেলা   স্বাস্থ্য কমপ্লেক্স  থেকে ওই দুই দালালকে হাতেনাতে আটকের পর ভ্রাম্যমান আদালত তাদের দুইজনকে মাথাপিছু দুই হাজার টাকা করে জরিমানা করে বলে হাসপাতাল সূত্রে জানা যায়।

অভিযোগে জানা যায়, কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য   কমপ্লেক্সে দালালের দৌরাত্ম আসঙ্কাজনক ভাবে বৃদ্ধি পেয়েছে। এতে সাধারণ  রোগীদের বাইরে স্বাস্থ্যয়  পরীক্ষা ও চিকিৎসা করাতে গিয়ে অতিরিক্ত টাকা খরচ হয়েছে। এছাড়া দালালের কারণে রোগী ও তাদের স্বজনরা নানা হয়রানির শিকার হয়েছেন।স্থানীয়  বেসরকারি হাসপাতাল,ক্লিনিক ও রোগনির্ণয়কেন্দ্রের (ডায়াগনষ্টিক সেন্টার) মালিকেরা এই দালাল চক্র গড়ে তুলেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসক ব্যবস্থাপতত্রে পরীক্ষা-নিরীক্ষা লিখে দেওয়ার পর দালালেরা নানা কৌশলে স্থানীয়  ক্লিনিক ও ডায়াগনষ্টিক সেন্টারে রোগীদের নিয়ে যায়। এসব দালালেরা বিনিময়ে নিয়োগপ্রাপ্ত প্রতিষ্ঠান থেকে  মাসিক বেতন/কমিশন পেয়ে থাকেন। একইভাবে উপজেলা স্বাস্থ্য  কমপ্লেক্সের ডাক্তাররা হাসপাতাল,ক্লিনিক ও রোগনির্ণয়কেন্দ্রের (ডায়াগনষ্টিক সেন্টার) মালিকের কাছ থেকে লোভনিয় কমিশন পেয়ে থাকেন বলে জানা যায়।

এই দালাল চক্র  বন্ধে কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ এর নেতৃত্বে মঙ্গলবার দুপুরে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়। এসময় শিউলি আক্তার (৩৫) ও মোস্তাকিন মিয়া (২০) নামে দুই দালাল হাতেনাতে ধরা পড়লেও বাকি দালালেরা ভ্রাম্যমান আদালতের আগমনের খবরে দৌড়ে পালিয়ে যায়। পরে আটককৃতদের মাথাপিছু দুই হাজার টাকা করে জরিমানা করে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ।

কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ বিষয়টি নিশ্চিত করে বলেন, জনস্বার্থে  হাসপাতালে দালাল বন্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে।কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আল-বেলাল বিষয়টি নিশ্চিত করে বলেন, ভ্রাম্যমান আদালতে জরিমানা প্রাপ্তরা রুমাইছা জেনারেল হসপিতাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টারের নিয়োগকৃত দালাল।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৬৫৭৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই