তারিখ : ০৫ ফেব্রুয়ারী ২০২৩, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় নারী উন্নয়ন ফোরামের কমিটি

নওগাঁয় জেলা নারী উন্নয়ন ফোরামের নতুন কমিটি গঠন
[ভালুকা ডট কম : ২৭ ডিসেম্বর]
নারীর রাজনৈতিক ক্ষমতায়ন  ও দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে সুইজারল্যান্ড সরকারের সহায়তায় হেলাভেটাস সুইস ইন্টারকোঅপারেশন এর তত্বাবধানে খান ফাউন্ডেশন নওগাঁ জেলায় অপরাজিতা-নারীর রাজনৈতিক ক্ষমতায়ন প্রকল্পটি বাস্তবায়ন করে আসছে । এ প্রকল্পের মাধ্যমে নারীর কন্ঠস্বর ও প্রতিনিধিত্ব বৃদ্ধি, সামাজিক ও ব্যক্তিগত পর্যায়ে সিদ্ধান্ত গ্রহণে নারীর ভূমিকা, বিশেষ করে স্থানীয় সরকারের বিভিন্ন কাঠামোতে অংশগ্রহণের মাত্রা কার্যকারিতা বৃদ্ধি, নারী সদস্য ও তাদের পুরুষ সহকর্মীদের দক্ষতা ও সামর্থ বৃদ্ধি, জেন্ডার বিষয়ক সচেতনতা সৃষ্টি  হচ্ছে।

নারী সংশ্লিষ্ট এই কর্মকান্ডগুলোকে আরো বেগমান করার লক্ষ্যে সোমবার বিকেলে জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা নারী উন্নয়ন ফোরাম গঠন সভায় জেলার ১১টি উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যানের উপস্থিতিতে আত্রাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মমতাজ বেগমকে সভাপতি ও  সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান শাহানাজ আক্তার নাইসকে সাধারণ সম্পাদক করে  ১১সদস্য বিশিষ্ট “জেলা নারী উন্নয়ন ফোরাম” গঠন করা হয়েছে।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান। এছাড়াও উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক উত্তম কুমার রায়, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের উপ-পরিচালক ইসরাত জাহান, বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব মোঃ আব্দুল খালেক প্রমুখ।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৬৫৭৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই