তারিখ : ২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

অনলাইনে গেটপাস জটিলতায় পেট্রাপোল বন্দর

অনলাইনে গেটপাস জটিলতায় পেট্রাপোল বন্দরে আটকা সহস্রাধিক ট্রাক
[ভালুকা ডট কম : ০৩ জানুয়ারী]
নতুন বছরে এনবিআরের নতুন নির্দেশনার ফলে বেনাপোল-পেট্টাপোল স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানিতে প্রতিবন্ধকতার সৃষ্টি হয়েছে।

জানা গেছে, আমদানি-রপ্তানির আগেই অনলাইনে এন্ট্রি করার নির্দেশ দেওয়ায় পেট্রাপোল সিএন্ডএফ এজেন্টস তাদের রফতানি কার্যক্রম বন্ধ রাখার ফলে পেট্রাপোল সড়কের দুপাশে আটকা পড়েছে প্রায় ১৪ শতাধিক পণ্য বোঝাই ট্রাক। ক্ষতিগ্রস্ত হচ্ছে ব্যবসায়ীরা।প্রতিবন্ধকতার কারণে রোববার সকাল থেকে নতুন করে কোন পণ্য আমদানি রপ্তানি হয়নি।

এনবিআরের নতুন নির্দেশনায় বলা হয়েছে, বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে কোন পণ্য আমদানির ক্ষেত্রে (আইজিএম) কার্গো শাখায় অনলাইনে গেট পাশ করাতে হবে। ভুল হলে তিন ধাপে সংশোধনও করা যাবে।

বেনাপোল সিএন্ডএফ স্টাফ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান বলেন,নতুন এ নিয়মের কারণে ভারতীয় বন্দর ব্যবহারকারীরা পণ্য আমদানি-রপ্তানিতে সব ধরনের গেটপাস করা থেকে বিরত রয়েছে। এর ফলে বন্ধ হয়ে যায় সব রকমের আমদানি-রপ্তানি। আগের নিয়মে চালুর দাবি জানিয়েছে ভারতীয় ব্যবসায়ীরা।

ভারতের পেট্টাপোল স্থলবন্দর স্টাফ এসোসিয়েশনের সভাপতি কার্তিক চক্রবর্তী বলেন, আগে গেট পাস দিয়ে পণ্য রপ্তানি করা যেত বাংলাদেশে। ভুল হলে সংশোধনও করা যেত। রোববার থেকে আগেই অনলাইন করার বিষয়টি মানতে নারাজ তারা। আগের নিয়মে আমদানি রপ্তানি চালুর দাবী করেন বন্দর ব্যবহারকারীরা।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই