তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় জলাশয় রক্ষার দাবিতে মানববন্ধন

ভালুকায় উম্মুক্ত জলাশয় রক্ষার দাবিতে মানববন্ধন
[ভালুকা ডট কম : ০৭ ফেব্রুয়ারী]
ভালুকায় উম্মক্ত জলাশয় রক্ষার দবিতে মানববন্ধন করেছেন এলাকাবাসি। মঙ্গলবার দুপুরে উপজেলার রাজৈ ইউনিয়নের বোর্ডবাজার ইউনিয়ন পরিষদের সামনে ওই মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা জানান, স্থানীয় মংলাদাইরসহ আশপাশের ১০ টি বিলে কয়েক’শ ব্যক্তির প্রায় ৬০০ একর কৃষি জমি ও প্রায় ৬৫ একর খাস জমি রয়েছে এবং উম্মুক্ত ওই জলাশয় থেকে মাছ আহরণ করে এলাকার প্রায় শতাধিক পরিবার তাদের জীবিকা নির্বাহ করে থাকেন। এমএম এগ্রো এন্ড ফিসারীজ নামে কতিপয় প্রভাবশালী স্থানীয় কিছু ব্যক্তির কাছ থেকে লিজ নিয়ে মাছ চাষের জন্য পোনা উম্মুক্ত করায়, স্থানীয় জমির মালিক ও মৎস্য আহরণকারীরা তাদের পরিবার পরিজন নিয়ে মানবেতন জীবন কাটাতে হবে। এরই প্রতিবাদে তাদের এই মানববন্ধন। এ সময় বক্তব্য রাখেন, স্থানীয় ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম বাদশা, ইউপি সদস্য মুনিরুজ্জামান জামাল, মোছা. মাজেদা খাতুন, শাহনাজ বেগম ও নবী হোসেন প্রমূখ।

এমএম এগ্রো এন্ড ফিসারীজ এর পরিচালক মাহফুজ আকন্দ জানান, মংলাদাইর বিলে ২শ ২৪ জন কৃষকের জমি রয়েছে,আমরা ২শতাধীক কৃষকের সাথে চুক্তি নামা করে আমরা মাছ ছেড়েছি। বাকীদের সাথে চুক্তির চেষ্টা করছি। কতিপয় কয়েকজন কৃষক হিংসার্থক আন্দোলন করছে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই