তারিখ : ১৮ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় লাউতি নদী পুনঃ খনন কাজ শুরু

ভালুকায় লাউতি নদী পুনঃ খনন কাজ শুরু
[ভালুকা ডট কম : ১০ ফেব্রুয়ারী]
ভালুকায় লাউতি নদী পুনঃ খনন কাজ শুরু হয়েছে। জাতীয় সংসদে শিল্প মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব কাজিম উদ্দিন আহামেদ ধনু এমপি ১০ ফেব্রুয়ারী  শুক্রবার দুপুরে প্রধান অতিথি হিসাবে ওই খনন কাজের উদ্বোধন করেন।

বাংলাদেশ পানিউন্নয়ন বোর্ডের ‘৬৪ জেলার অভ্যন্তরস্থ ছোট নদী, খাল এবং জলাশয় (১ম পর্যায়) (২য় সংশোধনী)’ শীর্ষক প্রকল্পের আওতায় নদীটি খনন করা হচ্ছে। তলদেশে ৮মিটার প্রস্তে উপজেলার সীমান্তবর্তী হবিরবাড়ি ইউনিয়নের লবনকোঠা ব্রীজ থেকে মল্লিকবাড়ি ইউনিয়নের ঘুনিঘাট ব্রীজ পর্যন্ত নদীটির ১৪.৬০০ কিলোমিটার পূনঃ খনন কাজে চুক্তিমূল্য ধরা হয়েছে ৫ কোটি ৯ লাখ টাকা। ‘এম ডি নাছির  উদ্দিন মোল্লা’ নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান প্রকল্পটি বাস্তবায়ন করছে। আগামী ৩০ এপ্রিল নদীটির খননকাজ শেষ হওয়ার কথা।

খীরু নদী খনন উপলক্ষে স্থানীয় মল্লিকবাড়ি কাঁচাবাজারে মল্লিকবাড়ি ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আব্বাছ উদ্দিনের সভাপতিত্বে আয়োজিত সভায় বক্তব্য রাখেন জেলা পানিউন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. আখলাক উল জামিল, গফরগাঁও সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আফরোজা নাজনীন, মল্লিকবাড়ি ইউপি চেয়ারম্যার আকরাম হোসেন, হবিরবাড়ি ইউপি চেয়ারম্যান তোফায়েল আহাম্মেদ বাচ্চ,ু উপজেলা যুবলীগ সভাপতি আনিছুর রহমান রিপন, বীর মুক্তিযোদ্ধা আবদুল বারী প্রমূখ। উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন নেতৃবৃন্দ ওই সময়উপস্থিত ছিলেন।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই