তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় ৫০ কোটি টাকা মূল্যের বনের জমি দখল

ভালুকায় কাঁটা তারের বেড়া দিয়ে ৫০ কোটি টাকা মূল্যের বনের জমি দখলের অভিযোগ
[ভালুকা ডট কম : ১৩ ফেব্রুয়ারী]
ভালুকায় অসাধু বন কর্মকর্তাদের ম্যানেজ  করে উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের পাড়াগাও গ্রামে পিলার পুতে কাটা তারের বেড়া ও সাইনবোর্ড টানিয়ে ৫০ কোটি টাকা মূল্যের ৫ একর জমি জবর দখলের অভিযোগ উঠেছে তফুরি ইন্ডাষ্ট্রিয়াল পার্ক লিঃ এর বিরুদ্ধে।

এলাকাবাসী সূত্রে জানাযায়, উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের পাড়াগাও গ্রামে পাড়াগাও মৌজায় বনের ৪৮৩নংদাগে ডিবিএল গ্রোপের একটি প্রতিষ্ঠান তফুরি ইন্ডাষ্ট্রিয়াল পার্ক লিঃ এর সাইন ও বোর্ড টানিয়ে ৫০ কোটি টাকা মূল্যের ৫ একর জমি জবর দখল করেছেন।

কাদিগড় বিটের বিট অফিসার ফিরোজ আল আমিন জানান,পাড়াগাও মৌজায় ৪৮৩ দাগে মোট জমি রয়েছে ১২একর ৯০শতাংশ এর বন ৬একর ৯০ বন । ইতি পূর্বে বনের জমিতে কাজ করার সময় ডিপিএল কম্পানির ১জন লোক আটক করে মামলা দিয়ে আদালতে পাঠানো হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক ডিবিএল কম্পানির এক কর্মকর্তা জানান, হবিরবাড়ী রেঞ্জের রেঞ্জকর্মকর্তা রইছ উদ্দিন এর সাথে কথা বলে নির্মান কাজ করছি।ডিবিএল কম্পানির এ্যাডমিন ম্যানেজার জামান জানান, বনের সাথে জামেলা রয়েছে। তবে আমি জমির বিষয়ে  বিস্তারিত কিছু বলতে পারবনা বলেই ফোনটি কেটে দেন আর রিসিফ করেনি। হবিরবাড়ী রেঞ্জের রেঞ্জকর্মকর্তা রইছ উদ্দিন বলেন,বনের জমিতে নির্মান কাজ শুরু করলে লোক পাঠিয়ে কাজ বন্ধ করা হয়েছে।ময়মনসিংহের সহকারী বনসংরক্ষক হারুন অর রশিদ জানান, ডিবিএল গ্রোপের একটি প্রতিষ্ঠান তফুরি ইন্ডাষ্ট্রিয়াল পার্ক লিঃ যে বেড়া দিয়েছে তা সড়িয়ে নিতে বলেছি। এবং দখলকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য হবিরবাড়ী রেঞ্জের রেঞ্জকর্মকর্তা রইছ উদ্দিন, হবিরবাড়ী রেঞ্জে যোগদানের পর থেকে ওই রেঞ্জে বনের জমি দখল করে একের পর এক বাড়ীঘর নির্মান হচ্ছে। হবিরবাড়ী ১৯ দাগে হারুন নামে এক ব্যাত্তি বহুতল ভবন,৯দাগে সোহাগ ,তৌহিদ,তফাজ্জল তালুকদার, ৭৭১দাগে মাহমুদুল,১১০দাগে মোবারক ওরফে মোকা ও জামাল উদ্দিন,মনোহরপুর মৌজায় ৩৪ দাগে নূর মোহাম্মদ ও আজিজুল বাড়ী নির্মান করছেন। ৭৭১দাগে আবুল বাসান কাটা তারে বেড়া দিয়ে প্রায় ৪ কোটি টাকা মূল্যের  ৩ একর জমি দখল করেছেন।

স্থানীয় শাহাব উদ্দিন ,জাফর ও নয়ন ছামাদ সহ একাধীক ব্যাক্তি জানান, আমাদের এলাকায় জমির কাগজ পত্র সঠিক থাকার পর ওবন বিভাগকে টাকা না দিয়ে একটি বাড়ী ঘর করতে পারিনা। মারপিট ও ভাংচুরের অভিযোগে হবিরবাড়ী রেঞ্জের রেঞ্জকর্মকর্তা রইছ উদ্দিন এর  বিরুদ্ধে ময়মনসিংহ বিজ্ঞ সিনিয়র আদালতে একটি মামলা ও ভালুকা মডেল থানায় পৃথক আরো একটি মামলা হয়েছে একটি মামলা শিল্প পুলিশ জোন ৫ এর ইন্সপেক্টর কামরুজ্জামান তদন্ত করছেন অপরটি থানা পুলিশ তদন্ত করছেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই