তারিখ : ২২ এপ্রিল ২০২৪, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

যশোর বোর্ডে ২৮ হাজার পরীক্ষার্থীর আবেদন

যশোর বোর্ডে এইচএসসি খাতা পুনঃনিরীক্ষার আবেদন ২৮ হাজার পরীক্ষার্থীর
[ভালুকা ডট কম : ২১ ফেব্রুয়ারী]
যশোর শিক্ষা বোর্ডের এইচএসসি’র খাতা পুনঃনিরীক্ষার আবেদন করেছে ২৮ হাজার ৪০৪ জন পরীক্ষার্থী। ১৩ হাজার ৭৯৮ জন আবেদন পড়েছে ইংরেজিতে। আগামী ১০ মার্চ ফলাফল প্রকাশ করা হবে বলে পরীক্ষা নিয়ন্ত্রক ড.বিশ্বাস শাহীন আহমেদ জানান ।

এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয় গত ৮ ফেব্রুয়ারি। প্রকাশিত ফলাফলে ৮২ হাজার ৫০১ জন পরীক্ষার্থী পাস করে। সেই সাথে ১৮ হাজার ৭০৩ জন পায় জিপিএ-৫। আর ফলাফল প্রকাশের পর ৯ ফেব্রুয়ারি থেকে ১৬ ফেব্রুয়ারি সাত দিন খাতা পুনঃনিরীক্ষার আবেদনের সময় নির্ধারণ করে দেয়া হয়। এই সময়ের মধ্যে ৪৮টি বিষয়ে আবেদন পড়েছে ২৮ হাজার ৪০৪টি।

এর মধ্যে ইংরেজিতে আবেদন পড়েছে ১৩ হাজার ৭৯৮টি। ইংরেজি প্রথম পত্রে ৬ হাজার ৮৯৯টি ও দ্বিতীয় পত্রে ৬ হাজার ৮৯৯টি। এছাড়া বাংলা প্রথম পত্রে আবেদন পড়েছে ২ হাজার ৪৮টি, বাংলা দ্বিতীয় পত্রে ২ হাজার ৪৮টি, গণিত প্রথম পত্রে ২৪৪টি, দ্বিতীয় পত্রে ২৪৪টি, সমাজ বিজ্ঞান প্রথম পত্রে ১২৬টি, দ্বিতীয় পত্রে ১২৬টি, যুক্তি বিদ্যা প্রথম পত্রে ৪৩টি, দ্বিতীয় পত্রে ৪৩টি, মনোবিজ্ঞান প্রথম পত্রে ১০টি মনোবিজ্ঞান দ্বিতীয় পত্রে ১০টি, ভুগোল প্রথম পত্রে ১৭৪টি, ভুগোল দ্বিীয় পত্রে ১৭৪টি, পরিসংখ্যন প্রথম পত্রে ২টি পরিসংখ্যন দ্বিতীয় পত্রে ২টি, সাংস্কৃতিক প্রথম পত্রে ২টি, সাংস্কৃতিক দ্বিতীয় পত্রে ২টি, পদার্থ বিজ্ঞান প্রথম  পত্রে ৬১৭টি, দ্বিতীয় পত্রে ৬১৭টি, রসায়ন প্রথম পত্রে ১ হাজার ২২টি, রসায়ন দ্বিতীয় পত্রে ১ হাজার ২২টি, টুদ্ভিদ বিজ্ঝান প্রথম পত্রে ৯০৮টি উদ্ভিদ বিজ্ঞান দ্বিতীয় পত্রে ৯০৮টি, কৃষি বিজ্ঞান প্রথম পত্রে ৬৬টি, কৃষি বিজ্ঞান দ্বিতীয় পত্রে ৬৬টি, ইসলামী শিক্ষা প্রথম পত্রে ১৭টি, ইসলাম শিক্ষা দ্বিতীয় পত্রে ১৭টি, হিসাব বিজ্ঞান প্রথম পত্রে ১১৩টি, দ্বিতীয় পত্রে ১১৩টি, উচ্চতর গণিত প্রথম পত্রে ৮৮৮টি, উচ্চতর গণিত দ্বিতীপত্রে ৮৮৮টি ইসলামের ইতিহাস প্রথম পত্রে ১৮০টি, দ্বিতীয় পত্রে ১৮০টি, পৌরনীতি ও সুশাসন প্রথম পত্রে ৩০৯টি, পৌরনীতি ও সুশাসন দ্বিতীয পত্রে ৩০৯টি, সমাজ কর্ম প্রথম পত্রে ৩৬টি, সমাজ কর্ম দ্বিতীয় পত্রে ৩৬টি, গার্হস্খ্য বিজ্ঞান প্রথম পত্রে ৪০টি,গার্হস্থ্য বিজ্ঞান দ্বিতীয় পত্রে ৪০টি, ব্যবসায়ী সংগঠন ব্যবসায়ী সংগঠন ও ব্যবস্থাপনা প্রথম পত্রে ১৭১টি, ব্যবসায়ী সংগঠন ও ব্যবস্থাপনা দ্বিতীয় পত্রে ১৭১টি, উৎপাদন, ব্যবস্থাপণা ও বিপণন প্রথম পত্রে ৮৩টি, উৎপাদন, ব্যবস্থাপনা ও বিপণন দ্বিতীয় পত্রে ৮৩টি, ফিন্যান্স ব্যাংকিং প্রথম পত্রে ৫৭টি, ফিন্যান্স ব্যাংকিং দ্বিতীয় পত্রে ৫৭টি, ইতিহাস প্রথম পত্রে ১৪৭টি,ইতিহাস দ্বিতীয় পত্রে ১৪৭টি আবেদন পড়েছে।

এ ব্যাপারে পরীক্ষা নিয়ন্ত্রক ড. বিশ্বাস শাহীন আহমেদ বলেছেন, যেসব পরীক্ষার্থী তাদের খাতা পুনঃনিরীক্ষার জন্য আবেদন করেছে অভিজ্ঞ পরীক্ষক দিয়ে তাদের খাতা যথাযথ মূল্যায়ন করা হবে। তাতে পরীক্ষার্থীর যে ফলাফল হবে তাকে সেটা দেয়া হবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই