তারিখ : ২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

যশোরের শার্শায় বসতবাড়ি ভাংচুর

যশোরের শার্শায় জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে বসতবাড়ি ভাংচুর
[ভালুকা ডট কম : ২৮ মার্চ]
যশোরের শার্শায় জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে বসতবাড়ি ভাংচুর ও জমি জবর দখল করার অভিযোগ উঠেছে একই গ্রামের নুরুল ইসলাম ও রফিকুল ইসলাম নামে দুই সহদরের বিরুদ্ধে।এ ঘটনায় আসামীদের বিরুদ্ধে শার্শা থানায় একটি এজাহার দায়ের করবেন বলে জানান ভূক্তভোগীরা। নুরুল ইসলাম ও রফিকুল ইসলাম উপজেলার নারায়ণপুর গ্রামের মৃত আয়ুব আলীর ছেলে।

আসামীগণের ভাইপো বাদী আব্দুল আলিম জানান, বিবাদীগণ দীর্ঘদিন ধরে সাড়ে ৫বিঘা জমি ফাঁকি দিয়ে ভোগদখল করে আসছিলো। বিষয়টি জানাজানি হলে একাধিকবার স্থানীয় ভাবে সমাধানের চেষ্টা করেও তারা কোন আপস মিমাংসা না করে অন্যের জমি জবরদখল করে ভোগ করতে থাকে।

পরবর্তীতে উক্ত বিষয় নিয়ে স্থানীয় চেয়ারম্যান, সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত হয়ে আসামিগনের কাছ থেকে জমির প্রকৃত মালিকে জমি বুঝিয়ে দিতে বাদীপক্ষ উক্ত জমিতে গত ২০ মার্চ তারকাঁটার বেড়া দিয়ে ও টিন শেডের ঘর তৈরি করে বসবাস শুরু করেন।এ ঘটনায় আসামীগণসহ আরো ৪/৫ জনের একটি দল লোভ ও হিংসার বসবর্তী হয়ে গত ২৭ মার্চ রাতে সেহরির আগ মুহূর্তে ওই বসতবাড়িতে বুলডোজারের মাধ্যমে হামলা করে ভাংচুর করে এবং দেশীয় অস্ত্রশস্ত্র হাতে বাদীপক্ষকে মেরে ফেলার জন্য হুমকি ধামকি দেয়।

এসময় আসামিগণ বসতবাড়ীর সবকিছু নষ্ট করে ঘরের মধ্যে থাকা নগদ অর্থ ও বিভিন্ন মালামাল লুট করে পালিয়ে যায়। ২৮ মার্চ সকালে উক্ত ঘটনাটি স্থানীয় চেয়ারম্যান, ইউপি সদস্য, সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গকে অবহিত করলে সকলের পরামর্শে শার্শা থানায় একটি এজাহার দায়ের করা হয়েছে বলে জানান  ভুক্তভোগীর পরিবার। আসামীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন তারা।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই