তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে হামলা বাড়ীঘর ভাংচুর থানায় অভিযোগ

নান্দাইলে ভূমি দখলকারীদের হামলা বাড়ীঘর ভাংচুর থানায় অভিযোগ
[ভালুকা ডট কম : ২৫ এপ্রিল]
ময়মনসিংহের নান্দাইল উপজেলার জাহাঙ্গীরপুর ইউনিয়ের বাতুয়াদী গ্রামে চলতি বোরমৌসুমে দেড় একর ফসলী জমি কথিত সন্ত্রাসী ও চাঁদাবাজদের চাপে জমির মালিকেরা বোর ফসল উৎপাদন করতে পারে নাই। সমপূর্ণ জমি অনাবাদি থাকায় নীরিহ কৃষক পরিবার ১৫০ মণ বোর ধান উৎপাদন থেকে বঞ্চিত হয়েছে।

ঘটনাস্থল সরজমিনে পরিদর্শন ও নান্দাইল মডেল থানায় দায়েরকৃত অভিযোগ প্রেক্ষিতে জানাগেছে একই গ্রামের রিয়াজ উদ্দিন, গোলাফ মিয়া, মহিবুল্লাহ কমল মিয়া ও আন্জু মিয়ার দেড় একর বোর ধান জমি অনাবাদী অবস্তায় পড়ে আছে,পাশের জমিতে বোর ধান উৎপাদন হলেও তাদের জমিতে আগাছা জন্মেছে। মো. কমল মিয়া গং আবুল হোসেনের নিকট থেকে সাফ কাওলা দলিল মূলে ক্রয়কৃত জমিতে আবুল হোসেনের ২পুত্র তানবীর ও তানজীল পাকা দেওয়াল তুলে বাধার সৃষ্টি করেছে।

এদিকে  জমি জমা ও রাস্তা নির্মান নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষ রতন মিয়া, রিপন মিয়া, স্বপন মিয়া, রাজিব মিয়া, সজিব মিয়া ও নাঈম মিয়ার নেতৃত্বে একদল কথিত সন্ত্রাসী গত সোমবার দেশীয় মারাত্নক অস্ত্রে সজ্জিত হয়ে কমল মিয়ার বাড়িতে অনধিকার ভাবে দু-চালা টিনের বসত ঘরে প্রবেশ করে ঘরের  আসবাবপত্র ওটিনের বেড়া  কোপিয়ে কেটে ও ভাংচুর করে লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি সাধন করে ও ২০/২৫ হাজার টাকার গাছপালা কেটে ফেলে দেয়। এ ছাড়া ঘরে থাকা সুকেশের ড্রয়ার ভেঙে নগদ ৬০ হাজার টাকা লুটপাট করে নিয়ে যায়।এ সময় বিবাদী রতন মিয়া ও অন্যান্যদের হুকুমে হামলা করে রিয়াজ উদ্দিন কে কুপিয়ে মারাত্নক ভাবে আহত করে। এছাড়াও মহিলা শামছুন্নাহারের উপর হামলা চালিয়ে তাকে আহত সহ শ্লীলতাহানী ঘটায়। এছাড়াও একটি খড়ের পুনজীতে আগুন লাগিয়ে পুড়িয়ে দেয়।

উক্ত  ঘটনায় এলাকায় থমথমে অবস্তা বিরাজ করেছে।আসামীদের হুমকীর কারনে বাদী পক্ষ এলাকায় চলাফেরা করতে পারছে না। জাহাঙ্গীরপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য মো,সোহরাব উদ্দিন জানান দেড় একর জমির বোরধান আবাদ বন্ধ করে দেওয়া অমানবিক কাজ আমরা অনেক চেষ্টা করেও এই বিরোধ মিটাতে পারিনাই বিবাদী পক্ষ রতন মিয়া গংরা এলাকার দেন-দরবার মানতে চায় না। উক্ত মারামরির ঘটনায় বাতুয়াদী গ্রামে মৃত আব্দলু আজিজের পুত্র মো,কমল মিয়া বাদী হয়ে রতন মিয়া সহ ৬ জনের নাম উল্লেখ পূর্ব থানায় একটি এজাহার দায়ের করেছে।

নান্দাইল মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মিজানুর রহমান আকন্দ জানান, একটি লিখিত এজাহার পাওয়া গেছে। তদন্ত করে পরবর্তী আইনগত ব্যাবস্থা গ্রহন করা হবে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই