তারিখ : ১৪ জুন ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

শেষ হলো মধুপুরীয়ান ক্রিকেট টুর্নামেন্ট

সফল আয়োজনে শেষ হলো মধুপুরীয়ান ক্রিকেট টুর্নামেন্ট
[ভালুকা ডট কম : ২৯ এপ্রিল]
উৎসব মুখর পরিবেশে সফল আয়োজনে শেষ হলো ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার মধুপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের আয়োজিত  মধুপুরীয়ান ক্রিকেট টূর্নামেন্ট ২০২৩।ঐতিহ্যবাহী এই শিক্ষাপ্রতিষ্ঠানটির প্রাক্তন শিক্ষার্থীদের উদ্যোগে  শিক্ষার্থীদের একমাত্র অনলাইন প্লাটফর্ম  প্রাক্তন শিক্ষার্থী মধুপুর বহুমুখী উচ্চ বিদ্যালয় নামক একটি ফেইসবুক গ্রুপের কল্যানে এমন টূর্নামেন্ট আয়োজন সম্ভব হয়েছে জানায় আয়োজক কমিটি।

আয়োজিত ক্রিকেট টূর্নামেন্টে মোট  ২০টি ব্যাচের শিক্ষার্থীরা আলাদা আলাদা টীমে বিভক্ত হয়ে এই টুর্নামেন্টে অংশ গ্রহণ করে। ২০টি টীমকে সিনিয়র ও জুনিয়র এই দুই ভাগে বিভক্ত  করে খেলার ব্যবস্থা করে আয়োজক কমিটি। ২০০০ থেকে ২০১০ পর্যন্ত সিনিয়র ও ২০১১ থেকে ২০২৩ পর্যন্ত জুনিয়র গ্রুপে বিভক্ত করা হয় টীম গুলোকে । সিনিয়রদের খেলা সরাসরি নক আউট পদ্ধতিতে অনুষ্ঠিত হয়।অপরদিকে ১২ টি জুনিয়র টীম ৩ টি করে ৪ টি গ্রুপে বিভক্ত হয়ে টূর্নামেন্টে অংশগ্রহণ করে। আয়োজক কমিটির সিদ্ধান্ত মোতাবেক  প্রতিটি খেলা ৮ ওভারে অনুষ্ঠিত হয়। ২২ এপ্রিল শনিবার  ঈদুল ফিতরের দিন দুপুরে উদ্বোধনী ম্যাচ অনুষ্ঠিত হয়।

রবিবার ও সোমবার গ্রুপ পর্বের বাকি খেলা অনুষ্ঠিত হয়। মঙ্গলবার জুনিয়র গ্রুপের দুটি সেমিফাইনাল, দুই গ্রুপের দুটি ফাইনাল ও একটি চ্যাম্পিয়নশীপ ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। সিনিয়রদের ফাইনাল খেলায় ২০০৬ ব্যাচ চ্যাম্পিয়ন,  ২০০৩ ব্যাচ রানার্সআপ হয়। জুনিয়রদের ফাইনাল খেলায় ২০২২ ব্যাচ চ্যাম্পিয়ন, ২০২০ ব্যাচ রানার্সআপ হয়। সবশেষে সিনিয়র ও জুনিয়র চ্যাম্পিয়নদের প্রতিদ্বন্দ্বীতায়  চ্যাম্পিয়নশীপ খেলায় ২০২২ ব্যাচকে হারিয়ে সেরাদের সেরা হয় ২০০৬ ব্যাচ৷ টুর্নামেন্ট শেষে এক আনন্দঘন পরিবেশে পুরস্কার  বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিরুল ইসলাম।এসময় গ্রুপ পর্বের দুটি চ্যাম্পিয়ন,দুটি রানার্সআপ ও চ্যাম্পীয়নশীপ বিজয়ী দলের হাতে ট্রপি সহ অন্যান্য পুরুষ্কার তোলে দেয় অতিথিরা।

এসময়  বক্তব্য রাখেন আয়োজক কমিটির সিনিয়র উপদেষ্টা মনিরুল আমিন, মগটুলা ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক হাসিবুল ইসলাম খান রাজিব, আয়োজক কমিটির অন্যতম সদস্য বাপন। আয়োজনে সার্বিক সহযোগিতায় ছিলেন জুনায়েদ লেলিন। মিডিয়া কাভারেজে প্রতিনিধিত্ব করেন অত্র বিদ্যালয়ের ২০০৩ ব্যাচের  প্রাক্তন শিক্ষার্থী জেলা প্রশাসন কর্তৃক পুরস্কারপ্রাপ্ত সাংবাদিক মোঃ আবু হানিফ সরকার। ঈদুল ফিতরকে উপলক্ষ করে প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে এমন একটি ক্রিকেট টুর্নামেন্ট আয়োজনের ফলে বিদ্যালয়ের খেলার মাঠ বন্ধুবান্ধবদের  এক মিলন মেলায় পরিনত হয়। নয়ন নামে একজন প্রাক্তন শিক্ষার্থী বলেন স্কুল জীবন শেষে সবাই নিজেদের ব্যাক্তিগত পেশাগত দায়িত্ব নিয়ে ব্যস্ত হয়ে পড়েছে। এই ক্রিকেট টুর্নামেন্ট আয়োজনের ফলে ২০ বছর পর অনেক বন্ধুবান্ধবের সাথে সাক্ষাৎ হয়েছে। অনেকেই আবেগে আপ্লুতও হয়েছে। প্রধান শিক্ষক জনাব আমিরুল ইসলাম তাঁর বক্তৃতায় বলেন প্রাক্তন শিক্ষার্থীদের এমন মিলন মেলা বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীদের নিঃসন্দেহে উজ্জীবিত করবে সবার মাঝে সেতুবন্ধন তৈরি হবে। তিনি এই ধারাবাহিকতা রক্ষার পরামর্শ  দেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

খেলাধুলা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৯৩৯০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই