তারিখ : ২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

শার্শা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের মাসিক সভা

শার্শা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের মাসিক সভা
[ভালুকা ডট কম : ১৫ মে]
সোমবার সকালে শার্শা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের সভাকক্ষে মাসিক সভায় ডাঃ ইউসুফ আলীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিন বলেছেন, এখন আমরা স্বাস্থ্য সেবার মান উন্নয়নের চেষ্টা করছি। জনবল-অবকাঠামোর প্রয়োজন। আমরা সকলে মিলেমিশে স্বাস্থ্য বিভাগকে ভালো করি তাহলে স্বাস্থ্য সেবা আরও উন্নত হবে। প্রাথমিক স্বাস্থ্য সেবা আমরা কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে দিয়ে থাকি। একটি বিষয়ে আমরা জোর দিচ্ছি, যত্রতত্র প্রাইমারি হেলথ কেয়ারে অ্যান্টিবায়োটিক ব্যবহার করা যাবে না। যা যা দেওয়া দরকার সেটা আমরা নির্ধারণ করে দিচ্ছি।

তিনি আরো বলেন, আমরা যারা পাকিস্তান আমলে জন্মগ্রহণ করেছি তারা দেখেছি, কী বিধ্বস্ত ছিল পূর্ব পাকিস্তান। মানুষের জীবন যাপনের মান কতটা কষ্টের ছিল। চিকিৎসার মান, শিক্ষা, খাদ্য বস্ত্র, যোগাযোগ ব্যবস্থার অবস্থা কতটা নিম্নমানের ছিল। আজকে স্বাধীনতার ৫০ বছরে আমাদের অবস্থার পরিবর্তন হয়েছে। আমরা ভাগ্যবান বঙ্গবন্ধুর পরে তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের হাল ধরেছেন। নির্বাচনের মাধ্যমে তিনি টানা তিনবার সরকার গঠন করে বাংলাদেশকে রোলমডেল করেছেন। সব ক্ষেত্রে উন্নয়নের পাশাপাশি স্বাস্থ্য খাতেও ব্যাপক উন্নয়ন হয়েছে।

তিনি বলেন, ১৪ হাজার কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে স্বাস্থ্য সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেওয়া হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের শয্যা সংখ্যা ৩১ থেকে বাড়িয়ে ৫০ করা হয়েছে। সেখানে বিশেষজ্ঞ চিকিৎসক নিয়োগ দেয়া হয়েছে। সব ধরনের চিকিৎসা গ্রামের গরিব মানুষ পাচ্ছেন। জেলা হাসপাতালগুলোকে ৫০ শয্যা থেকে ২৫০ শয্যা,  ২৫০ শয্যারগুলোকে  ৫০০ শয্যায় উন্নীত করা হয়েছে। নতুন প্রায় ৩৩টি সরকারি  এবং ৭৩টি বেসরকারি মেডিক্যাল কলেজ স্থাপন করা হয়েছে। ঢাকা শহরে ১০টি স্পেশালাইজড হাসপাতাল করা হয়েছে। এসব স্থানে অত্যন্ত উন্নতমানের চিকিৎসা সেবা দেওয়া হয়। আজকে বাংলাদেশের মানুষ দেশেই সরকারি এবং বেসরকারি হাসপাতালগুলোতে বিশ্বমানের চিকিৎসা সেবা পাচ্ছেন। এ সব কিছুর পেছনে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান রয়েছে।

এ সময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, উপজেলা নির্বাহী কর্মকর্তা নারায়ন চন্দ্র পাল, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের সদস্য আলহাজ সালেহ আহমেদ মিন্টু, শার্শা থানা ইনচার্জ আকিকুল ইসলাম, আওয়ামীলীগ নেতা ইউপি চেয়ারম্যান কবির উদ্দিন আহমেদ তোতা, যুবলীগ সম্পাদক সোহারাব হোসেন, সাবেক ছাত্রলীগ নেতা আব্দুর রহিম সরদার প্রমুখ।এর আগে শার্শা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের অভ্যন্তরে নব-নির্মীত সাইকলে গ্যারেজের উদ্বোধন সংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই