তারিখ : ২১ ফেব্রুয়ারী ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় অনুমতি ছাড়াই হতে যাচ্ছে মেলা

নওগাঁয় পুলিশ প্রশাসন ও চেম্বারে অনুমতি ছাড়াই হতে যাচ্ছে ক্ষুদ্র ও কুটির শিল্প মেলা
[ভালুকা ডট কম : ২৪ মে]
নওগাঁয় ক্ষুদ্র ও কুটির শিল্প মেলা বন্ধে লিখিত ভাবে আবেদন করেছে নওগাঁ জেলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি। গত মঙ্গলবার (২৩ মে) চেম্বারের সভাপতি ইকবাল শাহরিয়ার রাসেল স্বাক্ষরিত আবেদনটি জেলা প্রশাসক বরাবর প্রদান করা হয়। একইসাথে বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব, পরিচালক, এফবিসিসিআই সভাপতি, নওগাঁর পুলিশ সুপার এবং নওগাঁ জেলা প্রেস ক্লাবের সভাপতি- সাধারণ সম্পাদক বরাবর অনুলিপি প্রান করা হয়।

লিখিত আবেদনে ইকবাল শাহরিয়ার রাসেল বলেন, সাধারণ মেলার আয়োজন করতে গেলে মেলা শুরুর এক মাস পূর্বে আয়োজকদের স্থানীয় চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রির মাধ্যমে অনুমতি গ্রহণের জন্য বাণিজ্য মন্ত্রণালয়ে ট্রেড অর্গানাইজেন (টিও) লাইসেন্স এবং রেজিস্ট্রার স্টক কর্তৃক সার্টিফিকেট অব ইনকপোরেশন এবং কপিসহ মেলার স্থান বরাদ্দসহ নির্ধারিত ফি জমা দেয়ার চালান প্রমাণসহ দাখিল করতে হয়।

কিন্তু মেলার বিষয়ে তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রির সাথে কোন ধরনের যোগাযোগ করেনি। মেলার জন্য চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রির মাধ্যমে মেলার অনুমতি গ্রহণের জন্য চেম্বারের নির্ধারিত ফি জমা দেয়নি এবং কোন প্রকার সুপারিশপত্রও গ্রহণ করেনি। অতএব বাণিজ্য মন্ত্রণালয় কর্তৃক মেলার পরিপত্রের সঙ্গে তাদের সমন্বয়হীন। ফলে মন্ত্রণালয় কর্তৃক মেলা পরিপত্রের বিধি মোতাবেক প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য অত্র চেম্বার বিনয়ের সহিত অনুরোধ করেছেন। মেলার অনুমতি দিয়েছে জেলা প্রশাসন। এবিষয়ে জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসানের সাথে যোগাযোগ করা হলে কনো মন্তব্য পাওয়া যায়নি।

জেলা পুলিশ সুপার মোহাম্মদ রাশিদুল হক জানান, মেলার বিষয়ে লিখিতভাবে পুলিশকে জানানো হয়নি। তারা শুধু জেলা প্রশাসনের অনুমতি নিয়েছে। মেলার এবিষয়ে পুলিশ প্রশাসন অবগত নয়।

তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটির নওগাঁ জেলা শাখার সভাপতি মর্জিনা লাকী বলেন, আমাদের সংগঠন থেকে দীর্ঘদিন ধরেই মেলাটির অনুমতির জন্য জেলা প্রশাসনের সাথে যোগাযোগ রাখছিলাম। অবশেষে জেলা প্রশাসক আমাদের মেলার অনুমতি দিয়েছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই