তারিখ : ১৪ জুন ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় শতাধিক ভ’মিহীন-গৃহহীনরা ঘর পাচ্ছে

নওগাঁয় আরও দুই শতাধিক ভ’মিহীন-গৃহহীনরা ঘর পাচ্ছে,গৃহহীন-ভ’মিহীনমুক্ত হচ্ছে সাতটি উপজেলা
[ভালুকা ডট কম : ০৭ আগষ্ট]
মানিবক প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার আশ্রয়ণ প্রকল্পের আওতায় চতুর্থ পর্যায়ের দ্বিতীয় ধাপে নওগাঁয় আরও ২০২টি ভ’মিহীন-গৃহহীন পরিবারের মুখে হাসি ফুটতে যাচ্ছে। মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় জেলার ৩টি উপজেলায় বসতহারা পরিবারকে এসব ঘর করে দেয়া হচ্ছে। সোমবার (৭ আগস্ট) বিকেল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক মো. গোলাম মওলা এসব কথা জানান।

সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক বলেন আগামী ৯তারিখে প্রধানমন্ত্রী গণভবন থেকে দুই শতাংশ খাস জমিসহ চতুর্থ পর্যায়ের দ্বিতীয় ধাপে সারা দেশে ২২হাজার ১০১টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন। এরই অংশ হিসাবে নওগাঁয় চতুর্থ পর্যায়ের দ্বিতীয় ধাপে এসব গৃহের নির্মাণ কাজ শতভাগ সম্পন্ন হওয়ায় তিনটি উপজেলায় ২০২টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ঘর হস্তান্তর করা হবে। এর মধ্যে সদর উপজেলায় ১৩০টি, আত্রাইয়ে ৪৫টি ও বদলগাছীতে ২৭টি পরিবারের মাঝে এই জমিসহ ঘরের চাবি হস্তান্তর করা হবে।

তিনি আরও বলেন একই সাথে হালনাগাদ নিরূপিত ভূমিহীন ও গৃহহীন পরিবারের তালিকা অনুযায়ী নওগাঁ সদর, আত্রাই, বদলগাছী, নিয়ামতপুর, মান্দা, পোরশা ও সাপাহার উপজেলায় সকল ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসিত হওয়ায় সাতটি উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা হিসাবে ঘোষণা করবেন প্রধানমন্ত্রী।

উল্লেখ্য, ইতোমধ্যে জেলায় প্রথম পর্যায়ে ১হাজার ৫৬টি, দ্বিতীয় পর্যায়ে ৫০২টি, তৃতীয় পর্যায়ের ৭৩৭টি এবং চতুর্থ পর্যায়ের প্রথম ধাপে ১হাজার ২৯০টিসহ মোট ৩হাজার ৫৮৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুর্ণবাসন করা হয়েছে।

সংবাদ সম্মেলনে এসময় অতিরিক্ত জেলা প্রশাসক মিল্টন চন্দ্র রায়, সোহেল রানা, সদর উপজেলা নির্বাহী অফিসার এস.এম. রবিন শীষ, জেলায় কর্মরত গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

মিডিয়া বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৯৩৯০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই