তারিখ : ২০ জুন ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় বিরল প্রজাতির শঙ্খিনী সাপ উদ্ধার

ভালুকায় বিরল প্রজাতির শঙ্খিনী সাপ ধরলেন রেসকিউয়ার রাজু আহম্মেদ
[ভালুকা ডট কম : ১৮ সেপ্টেম্বর]
ভালুকা উপজেলার উথুরা ইউনিয়নের ফুলগাছিয়া গ্রামের আউয়াল পীরের বাড়ী হতে বিরল প্রজাতির শঙ্খিনী জাতের একটি বিষধর সাপ ধরেছেন রেসকিউয়ার রাজু আহম্মেদ। রেসকিউয়ার রাজু আহম্মেদ জানান মোবাইল ফোনে খবর পেয়ে ফুলগাছিয়া গ্রামের আউয়াল পীরের বাড়ী গিয়ে শুক্রবার রাত অনুমান সারে বারোটার দিকে একটি বসত ঘরের জানালার পাশ থেকে তিনি এ সাপটি ধরতে সক্ষম হন।

তিনি জানান এ সাপের ইংরেজি নাম Banded krait ও বৈজ্ঞানিক নাম Bungarus fasciatus.তিনি জানান বাংলাদেশে প্রাপ্ত সাপগুলির মধ্যে এটি একটি বিষধর নিশাচর প্রকৃতির সাপ। এ জাতীয় সাপ সাধারণত রাতে বের হয় লোকালয় হতে দুরে থাকতে পছন্দ করে। অনেক সময় খাবারের সন্ধ্যানে লোকালয়ে মানুষের বাড়ীতে ঢুকে পরে। এরা অন্যান্য সাপ ধরে খায় । এ সাপের লেজ ভোতা হওয়ায় অনেকে মনে করেন দুমুখো সাপ আসলে এর একটিই মুখ রয়েছে।

মানুষ আতংকিত হয়ে এদের মারতে গিয়ে নিজেরাই কামড়ের শিকার হন। সাপের উপস্থিতি টের পেয়ে  স্নেক রেসকিউ টিম বাংলাদেশের সাথে যোগাযোগ করলে তারা মানুষ এবং সাপ উভয়ের সুরক্ষা নিশ্চিত করতে পারেন।স্নেক রেসকিউ টিম সারাদেশে সাপ ও অন্যান্য বন্য প্রাণী উদ্ধার করে তাদের সংরক্ষণ ও সাপ সম্পর্কে সচেতনতার লক্ষে কাজ করে যাচ্ছেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৯৩৯০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই