তারিখ : ২০ জুন ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় জমি দখলের চেষ্টা,আটক ৫

ভালুকায় রাতের আধাঁরে জমি দখলের চেষ্টাঃ ভাংচুর ও লুটপাটের অভিযোগে মামলা ৫ যুবককে গণপিটনি দিয়ে থানায় সোপর্দ
[ভালুকা ডট কম : ০৩ নভেম্বর]
ভালুকায় রাতের আধাঁরে দেশীয় অস্রে সজ্জিত হয়ে বিরোধপূর্ন জমি দখলের উদ্দেশ্যে প্রায় ২শতাধিক ভাড়াটিয় সন্ত্রাসী নিয়ে হামলা, ভাংচুর ও লুটপাট চালায় আব্দুল মতিন ও আব্দুল হাই গংরা। ঘটনাটি ঘটেছে শুক্রবার ভোর রাত ৪টায় উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের জামিরদিয়া গ্রামে। এসময় ৫ ভাড়াটিয়া সন্ত্রাসী যুবককে আটক করে গনপিটনি দিয়ে পুলিশে সোপর্দ করেছেন এলাকাবাসী । এঘটনায় শুক্রবার দুপুরে জমির মালিক তোফাজ্জল হোসেন বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ২শত জনকে আসামী করে ভালুকা মডেল থানায় একটি মামলা দায়ের করেছেন।

এলাকাবাসী সূত্রে জানা যায়,  উপজেলার জামিরদিয়া গ্রামের  আব্দুল হাই গং ও তোফাজ্জল হোসেন গংদের মাঝে জামিরদিয়া  মৌজায় ২০৭ ও ২০২ নম্বর দাগে ৪১শতক জমি নিয়ে আদালতে মামলা চলমান রয়েছে। শুক্রবার ভোর রাতে জামিরদিয়া গ্রামের মৃত কাছুম আলীর ছেলে আব্দুল হেকিম, আব্দুল হাই,আলাল উদ্দিন, হেলাল উদ্দিন, বেলাল উদ্দিন, খোকন ও খলিলের নেতৃত্বে রাতের আধাঁরে দেশীয় অস্রে সজ্জিত হয়ে ২শতাধিক ভাড়াটিয়া  সন্ত্রাসী নিয়ে সীমানা প্রাচীর দোকানপাট ভাংচুর করে প্রায় ৫লক্ষ টাকার ক্ষতি সাধন করে। এসময় সন্ত্রাসীরা তোফাজ্জল হোসেনের ভাড়াটিয়া বিসমিল্লাহ্ জুয়েলার্স নামে একটি স্বর্ণের দোকান ভাংচুর করে স্বর্ণালঙ্কার লুট করে নিয়ে যায়। এলাকাবাসী খোঁজ পেয়ে সন্ত্রাসীদের ধাওয়া করলে তারা পালিয়ে যায়। সন্ত্রাসীরা পালিয়ে যাবার সময় এলাকাবাসী হবিরবাড়ী গ্রামের আব্দুস ছামাদের ছেলে শাকিল আহমেদ (২৩), মোফাজ্জল হোসেনের ছেলে রাকিব হোসেন (২২),পাঁড়াগাও গ্রামের আতাউর রহমানের ছেলে আরিফুল ইসলাম (২৭) ও জয়নাল আবেদীনের ছেলে জাহিদুল ইসলাম (২৩) এবং পাশর্^বর্তী টাঙ্গাইল জেলার সখিপুর উপজেলার ছোট পাথার গ্রামের ইয়ামদ্দিনের ছেলে নাছির (২৮) কে আটক করে গণপিটনি দিয়ে ভালুকা মডেল থানা পুলিশে সোপর্দ করেছেন।

ভোক্তভোগী তোফাজ্জল হোসেন জানান, আমাদের পৈত্রিক সম্পতির টিনের বেড়া দিয়ে সীমানা প্রাচীর করা।আব্দুল মতিন গংরা প্রায় ২শতাধিক সন্ত্রাসী নিয়ে  ওই বেড়া ভাংচুর চালিয়ে  প্রায় ৫লক্ষ টাকার ক্ষতি সাধন করে। আমার ভাড়াটিয়া একটি স্বর্ণের দোকান ভাংচুর চালিয়ে লুটপাট করে।

বিসমিল্লাহ্ জুয়েলার্স নামে স্বর্ণের দোকানের মালিক মাজাহারুল ইসলাম রানা জানান, আমার দোকান ভাংচুর করে প্রায় ৮/১০ ভূরি স্বর্ণ ও প্রায় ১শত ভূরি রুপা লুট করে নিয়ে যায়।অভিযুক্ত আব্দুল হাই জানান, আমাদের বাপদাদার পৈত্রিক জমি দীর্ঘদিন যাবৎ আমাদের দখলে রয়েছে। সম্প্রতি তোফাজ্জল গংরা ওই জমিতে টিনের বেড়া দেয় তা সরিয়ে নেওয়া হয়েছে।ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ কামাল হোসেন জানান, এঘটনায় মামলা নেয়া হয়েছে এবং  ৫আসামীকে  গ্রেফতার করা হয়েছে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৯৩৯০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই