তারিখ : ২১ জুন ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় কৈশোর বান্ধব ক্যাম্পেইন অনুষ্ঠিত

নওগাঁয় কৈশোর বান্ধব ক্যাম্পেইন অনুষ্ঠিত
[ভালুকা ডট কম : ০৭ নভেম্বর]
নওগাঁ জেলা শহরের চক প্রাণ উচ্চ বিদ্যালয়ে কৈশোর বান্ধব স্কুল ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৭নভেম্বর) দিনব্যাপী এ কর্মসূচি পালন করা হয়। বেসরকারী উন্নয়ন সংস্থা ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনী সুরক্ষা কর্মসূচির আওতায় ‘অধিকার এখানে এখনই’ প্রকল্পের আয়োজনে শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে যৌন প্রজনন ও স্বাস্থ্য বিষয়ে বিভিন্ন ইভেন্টের মাধ্যমে সচেতনতা সৃষ্টি করে কৈশোর বান্ধব শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলার লক্ষ্যে বিদ্যালয়ের অডিটরিয়ামে এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা শিক্ষা অফিসার মো: লুৎফর রহমান। ইয়্যূথ গ্রুপ এর সদস্য চৈতি সাহা সভাপতিত্বে বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুব উন্ন্য়ন অধিদপ্তরের উপপরিচালক মু:জাবেদ ইকবাল, সদর উপজেলা শিক্ষা অফিসার মো: ফরিদুল ইসলাম, মা ও শিশু কল্ল্যান কেন্দ্রের মেডিক্যাল অফিসার ডা: সালমা আক্তার,সংস্থার নওগাঁ ডিস্ট্রিক্ট ইয়ুথ মবিলাইজার ফারজানা রেজা রুমি প্রমূখ।

অনুষ্ঠানে যৌন ও প্রজনন স্বাস্থ্য বিষয়ে বিতর্ক প্রতিযোগিতা, বাল্য বিয়ে,স্বাস্থ্য সম্মত টয়লেট, জেন্ডার সমতা, চিত্রাংকন প্রতিযোগিতা, স্বাস্থ্য সুরক্ষা এবং শারিরীক শিক্ষা, স্বাস্থ্য বিজ্ঞান ও খেলাধুলা ও কুইজ বিষয়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় ।

ক্যাম্পেইনে বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণি থেকে ১০ম শ্রেণি পর্যন্ত ১০০ জন শিক্ষার্থী, শিক্ষক এবং  ইয়ুথ গ্রুপের অন্যান্য সদস্যরা অংশগ্রহণ করেন। শেষে বিতর্ক প্রতিযোগিতা, চিত্রাংকন ও কুইজের পুরুষ্কার বিতরণ করা হয়।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৯৩৯০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই