তারিখ : ২৬ ফেব্রুয়ারী ২০২৪, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় চলছে সাড়াশি অভিযান

নওগাঁয় চলছে সাড়াশি অভিযান,কোটি টাকার খাদ্যসামগ্রি জব্দ,আটক এক
[ভালুকা ডট কম : ২৫ জানুয়ারী]
গত ১৬জানুয়ারী থেকে নওগাঁয় অবৈধ মজুতদারদের বিরুদ্ধে জেলা প্রশাসনের পক্ষ থেকে চালানো হচ্ছে সাড়াশি অভিযান। তারই ধারাবাহিকতায় নওগাঁর মান্দায় মনছুর আলী নামে এক ব্যক্তির লাইসেন্স বিহীন গুদামে অবৈধভাবে বিপুল পরিমাণ খাদ্য সামগ্রি মজুতের অভিযোগে ভ্রাম্যমান আদালতে অভিযান চালিয়ে একজনকে আটক করা হয়েছে। এসময় গুদামটি সিলগালা করা হয়েছে।

বুধবার (২৪ জানুয়ারি) বিকেল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত উপজেলার পরানপুর ইউনিয়নের গোয়ালপাড়া গ্রামে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লায়লা আঞ্জুমান বানু।  অভিযুক্ত ব্যক্তি মাসুদ রানা (৩৮) উপজেলার পরানপুর ইউনিয়নের সোনাপুর গ্রামের মুনছুর আলীর ছেলে। মাসুদ রানা আটকের পরই অসুস্থ হয়ে পড়লে তাকে উদ্ধার করে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নেওয়া হয়।

জব্দকৃত মালামালগুলোর মধ্যে রয়েছে সয়াবিন তেল ২০হাজার ৭২ লিটার, গম ১২৮ টন, আটা/ময়দা ৮হাজার কেজি, অ্যাংকর ডাল ২৭ হাজার ১৭৫ কেজি, চিনি ৪ হাজার ৫০ কেজি, ছোলা-বুট ৪ হাজার ৭০০ কেজি এবং লবন ১২শ কেজি।

মান্দা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লায়লা আঞ্জুমান বানু বলেন মালামালগুলো  মাসুদ এন্টারপ্রাইজ নামে ক্রয় করা হয়। তবে এই নামে বা অন্য কোন নামে তার কোন ব্যবসায়ীক লাইসেন্স নেই। মজুদ করে বেশি দামে বিক্রি করাই তার মূল ব্যবসা। জব্দকৃত মালামালের আনুমানিক মূল্য প্রায় কোটি টাকা হবে। অতিরিক্ত মালামাল থাকায় ভ্রাম্যমান আদালতে জরিমানা না করে মামলা দায়ের করা হবে। এসময় উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোহাম্মদ আলীসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোহাম্মদ আলী বাদী হয়ে মামলা করছেন বলে তিনি জানান।

জেলা প্রশাসক মো. গোলাম মওলা বলেন অবৈধ মজুতদারদের বিরুদ্ধে এই সাড়াশি অভিযান চলছে এবং চলবে। শুধুমাত্র খাদ্যপণ্যই নয় আসন্ন ইরি-বোরো মৌসুমকে কেন্দ্র করে যদি জেলার কোন সার বা কীটনাশক ব্যবসায়ীরাও এই ধরণের অবৈধ মজুত করে থাকেন তাহলে তাদের বিরুদ্ধেও এই ধরণের সাড়াশি অভিযানের মাধ্যমে শায়েস্তা করা হবে। লাভ নয় লোভের বসবতি হয়ে যদি কোন ব্যবসায়ী নিয়মের বাহিরে কোন পণ্য সামগ্রী অবৈধ ভাবে মজুত করেন তাহলে তার বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৫ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই